ডাকাতির কবলে চিকিৎসক: মামলা না নেওয়ার কারণ জানতে চান আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ২২:২৮

রাজধানীর আবদুল্লাহপুর থেকে দূরপাল্লার বাসে ডাকাতদের কবলে পড়া চিকিৎসকের মামলা কেন নেওয়া হয়নি তার ব্যাখ্যা জানতে চেয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার পুলিশ সপ্তাহে কর্মকর্তাদের সঙ্গে অভ্যন্তরীণ সভায় এই প্রশ্ন রাখেন আইজিপি। এ সময় দ্রুত মামলা নেওয়ার নির্দেশ দেন তিনি।

গত ২০ জানুয়ারি বৃহস্পতিবার রাতে রাজধানীতে ডাকাতদলের হাতে পড়েন শফিকুল ইসলাম সজীব নামের এক চিকিৎসক। তিনি প্রাণে বেঁচে ফিরলেও চোখ বেঁধে রাতভর তাকে বেদম পেটান ডাকাত দলের সদস্যরা। রাজধানীর আব্দুল্লাহপুর থেকে দূরপাল্লার বাসে ওঠার পর রাতভর ঢাকা ও আশপাশের এলাকায় ঘোরানো হয় তাকে। সকালে নামিয়ে দিলে থানায় মামলা করতে যান ওই চিকিৎসক। তবে ওই চিকিৎসকের মামলা নেয়নি যাত্রাবাড়ী ও উত্তরা পশ্চিম থানা পুলিশ।

ওই সম্মেলনে থাকা একটি সূত্র ঢাকাটাইমসকে জানায়, আইজিপি সম্মেলনে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে জানতে চান, টাঙ্গাইলের ২৫০ শয্যা হাসপাতালে আবাসিক চিকিৎসকের মামলা নেওয়া হলো না কেন। কর্মকর্তাদের কাছে এ নিয়ে ব্যাখ্যাও জানতে চান তিনি।

এ সময় ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার ও ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের কর্মকর্তারা এই বিষয়ে ব্যাখ্যা দেন।

তারা জানান, যে ডাকাতদল এ ঘটনা ঘটিয়েছে তাদের শনাক্তে ইতোমধ্যেই কাজ শুরু করেছে পুলিশের গোয়েন্দা ইউনিটগুলো।

তবে এখনই মামলা করতে চাইছেন না ভুক্তভোগী চিকিৎসক ডা. শফিকুল ইসলাম সজীব।

এ ব্যাপারে ভুক্তভোগী চিকিৎসক ডা. শফিকুল ইসলাম সজীব জানান, গত শুক্রবার সকালে মাতুয়াইলে রাস্তার পাশে বাসটি ফেলে পালিয়ে যায় ডাকাতরা। সেখান থেকে প্রথমে যাত্রাবাড়ী থানায়, পরে ঢাকার অপর প্রান্ত উত্তরা পশ্চিম থানায় অভিযোগ জানাতে যান তিনি। কিন্তু আব্দুল্লাপুর থেকে বাসে ওঠায় এবং যাত্রাবাড়ীতে বাস থেমেছে এমন অজুহাতে মামলা নেয়নি পুলিশ।

এ নিয়ে নিজের ফেসবুক প্রোফাইলে ক্ষোভ আর কষ্টের কথাও জানান সরকারি হাসপাতালের এই চিকিৎসক।

ঢাকাটাইমস/২৭ জানুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :