শ্রীলঙ্কার বিপক্ষে নাটকীয় জয়ে সেমিতে আফগান যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৭:২৮

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালপর্বে লো-স্কোরিং ম্যাচে ৪ রানের এক নাটকীয় জয়ই পেয়েছে আফগানিস্তানের যুবারা। তাতেই নিশ্চিত হয়েছে সেমিফাইনাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রানে থামে আফগানিস্তানের ইনিংস। জবাবে খেলতে নেমে ১৩০ রান করতে পেরেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা হয়নি আফগানিস্তানের। ২৬ রান তুলতেই ৪ উইকেট হারায় দল। ওপেনার বিলাল সাইদি ৬ রান করে সাজঘরে ফেরেন। এরপর নাজিয়িলা করোট ১৩ রানে, সুলাইমান শাফি ১ রানে এবং লিয়াজ আহমেদ শূন্য রনে আউট হয়।

পঞ্চম উইকেটে খেলতে নেমে আল নূরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আব্দুল হাদি। আল নূর ৫৮ বল খেলে ২৫ রান করে আউট হন। সপ্তম উইকেটে খেলেতে নেমে ৯ রান করেন মোহাম্মাদ ইসহাক। আর আহমেদ নূর আউট হওয়ার আগে করেন ৩০ রান। অন্য দিকে আব্দুল হাদি ৯৭ বল খেলে ৩৭ রান করে আউট হন।

পরে আর কেউ ভালো খেলতে পারেনি। ইজউরুলহক নাভিদ ১ রানে ও বিলাল সামিদ ১ রান করে আউট হয়। নাভিদ জাদরান শূন্য রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কা দলের হয়ে এই ম্যচে ভিনুজা রানুপাল মাত্র ১০ রান খরচায় নেন সর্বোচ্চ ৫ উইকেট।

১৩৫ রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লঙ্কানরাও। মাত্র ৩০ রান তুলতেই হারিয়ে ফেলে ৫ উইকেট। ওপেনার রাজাপাকসা শূন্য রানে ফেরার পর সেভন ডানিল ২ রানে, সুকানা লেঙ্গি ২ রানে,এবং আনজেলা বানডেরা ২ রানে,আউট হয়।

পরে আরেক ওপেনার কামিন্দু ম্যাচের হাল ধরার চেষ্টা করলেও অনেক সময় ক্রিজে থেকেও বেশি রান করতে পারেনি। ৫৩ বল খেলে করেন ১৬ রান। আর রানুদা সোমারত্নে করেন ৩ রান।

৪৩ রানে ৭ উইকেট হারানোর পর জয়ের আশাই ছেড়ে দিয়েছিল লঙ্কান। কিন্তু অষ্টম উইকেট জুটিতে রাভিন ডি সিলভাকে সঙ্গে দলীয় অধিনায়ক ওয়েল্লাগে ৬৯ রান তুলতে নতুন করে জয়ের স্বপ্ন দেখে দলটি। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসেই ডুবেছে তরী। ৩৪ রানে ওয়েল্লাগে, ২১ রানে ডি সিলভা এবং ৪ রানে ফেরেন থ্রিভান ম্যাথু। আর ১১ রানে অপরাজিত থাকেন রানপাল।

(ঢাকাটাইমস/২৮ জানুয়ারি/বিজেড)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :