চিলমারীতে ইউপি নির্বাচন ঘিরে সংঘর্ষ, আহত ১০

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৭:৩৭

কুড়িগ্রামের চিলমারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্যদের মাঝে ভোট চাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়েছে। এতে ইউপি সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার থানাহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ব্যাপারীর বাজার এলাকায়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে সদস্য প্রার্থী নুর আলম ও লাল মিয়ার সমর্থকদের মাঝে ভোট চাওয়াকে কেন্দ্র করে ঝগড়া বাঁধে। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে উভয় পক্ষের কর্মী ও সমর্থকরা লাঠিসোঠা নিয়ে বিবাদে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ইউপি সদস্য নুর আলম, মমিনুল ইসলাম, সুরুজ্জামাল, বাদশা, জাহিদুল, সাবেক ইউপি সদস্য লাল মিয়া, আমির হামজাসহ ১০ জন আহত হয়েছেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাবেক ইউপি সদস্য লাল মিয়ার কর্মী রহিদুল ইসলামের বাড়িতে ইউপি সদস্য প্রার্থী নুর আলম ভোট চাইতে গেলে তার উপর হামলা করেন রহিদুল। এছাড়া কর্মীদের মাঠে কাজ করতে বাধা দেওয়াসহ বিভিন্নভাবে হুমকি দেন লাল মিয়ার এই কর্মী।

নুর আলম বলেন, আমি রহিদুলের বাড়িতে ভোট চাইতে গেলে আমার উপর হামলা করা হয় এবং ভবিষ্যতেও হামলার হুমকি দেওয়া হয়।

নুর আলমের করা অভিযোগ অস্বীকার করে লাল মিয়া বলেন, নির্বাচনকে বিমুখসহ জনগণের মধ্যে ভয় ছড়ানোর জন্য নুর আলম ও তার কর্মীরা আমাদের কর্মী-সমর্থকদের উত্তেজিত করার চেষ্টা করছে। নানান মিথ্যা কথাসহ গালিগালাজ করে বেড়াচ্ছেন তারা। আমার কর্মী তার উপর কোনো হামলা কিংবা হুমকি দেননি।

এ বিষয়ে কুড়িগ্রাম সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা ও থানাহাট ইউনিয়নের রিটানিং কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, এ ঘটনায় আমি এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে চিলমারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এখন ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এলাকা শান্ত রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :