ফরিদপুরে হাসপাতাল থেকে দালালচক্রের ৬ সদস্য গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৪৬

ফরিদপুর জেনারেল হাসপাতাল এলাকা থেকে দালাল, প্রতারক ও চাঁদাবাজ চক্রের ছয় সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার দুপুর ২টায় ডিবি পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন শেখ রিপন (৩৮), ঝর্ণা বেগম (৪০), লিপি আলী (৩০), চম্পা আক্তার (২০), বিনা আক্তার (৩০) ও হেলেনা বেগম (৪৫)। আটকদের সবার বাড়ি ফরিদপুরে বিভিন্ন এলাকায়।

অভিযোগ রয়েছে, তারা আগত রোগীদের কাছ থেকে জোর করে প্রেসক্রিপসন নিয়ে দালালদের ফার্মেসিতে ওষুধের মূল দামের চেয়ে অতিরিক্ত দাম রেখে পরে দোকানদারের কাছ থেকে কমিশন নেয়। চিকিৎসার জন্য আগত রোগী ও রোগীর লোকজনরা দালালসহ তাদের সহযোগী দালালদের সঙ্গে যেতে অস্বীকার করলে বা অতিরিক্ত টাকা দিতে না চাইলে আসামিরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দেখায়।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম বলেন, হাসপাতালের কর্মরত বিভিন্ন ইউনিটের স্টাফরা তাদের হাসপাতালে আসা রোগীদের ব্যাপারে তথ্য দিয়ে তাদের এই কাজে সাহায্য সহযোগিতা করে থাকে। এছাড়া এরা নিজেদের হাসপাতালের স্টাফ বা মাস্টার রোলে চাকরি করে বলে দাপটের সঙ্গে পরিচয় দিয়ে থাকে।

আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :