নিপুকে হারালেন নাসিম, বাকি পদে বিজয়ী যারা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১১:২৩ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ২৩:১৩

টেলিভিশন শিল্পীদের সমন্বয়ে গঠিত অভিনয়শিল্পী সংঘের ২০২২-২৫ মেয়াদের নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হলেন অভিনেতা আহসান হাবীব নাসিম। যিনি গত দুই মেয়াদে এই সংঘের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। এবার হলেন সভাপতি। অন্যদিকে, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা এম এম কামরুল হাসান ওরফে রওনক হাসান।

সভাপতি পদে নাসিম পেয়েছেন ৪৯৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন অভিনেতা শাহাদাৎ হোসেন নিপু। সাধারণ সম্পাদক পদে জয়ী রওনক হাসান পেয়েছেন ৪২১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন কবীর টুটুল। এছাড়া সহসভাপতি তিনটি পদে আনিসুর রহমান মিলন ৩৯৮ ভোট, সেলিম মাহবুব ৩৯৭ ভোট এবং ইকবাল বাবু ৩৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে জিতেছেন অভিনেত্রী নাজনিন চুমকী এবং অভিনেতা মো. জামিল হোসেন। তারা দুজন ভোট পেয়েছেন যথাক্রমে ৫০০ ও ৩৩৮টি। ৩২৫ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন অভিনেতা সাজু খাদেম। অর্থ সম্পাদক পদে ৪১২ ভোট পেয়ে জয়ী হয়েছেন মুহাম্মদ নূর এ আলম (নয়ন)।

দপ্তর সম্পাদক পদে ৫২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে ৪৪৫ ভোট পেয়ে জিতেছেন রাশেদ মামুনুর রহমান (অপু)। ৪৬৩ ভোট পেযে আইন ও কল্যাণ সম্পাদক হয়েছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৩৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন প্রাণ রায় এবং ৩১৫ ভোট পেয়ে তথ্য ও প্রযুক্তি সম্পাদক হয়েছেন সুজাত শিমুল।

এছাড়া কার্যনিবাহী সদস্য সাতটি পদে জিতেছেন- হাফিজুর রহমান (৩৩৩ ভোট), সূচনা সিকদার (৩১৮ ভোট), আইনুন পুতুল (২৯৮ ভোট), শামস সুমন (২৯৭), আশরাফুল আলম খান (২৯৩), তানভীর মাসুদ (২৯২ ভোট) এবং মাজনুন মিজান (২৩৫ ভোট)।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শিল্পী সংঘের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছিল শুক্রবার সকাল ৯টা থেকে। বিরতিহীন ভাবে চলে বিকাল পাঁচটা পর্যন্ত। এ উপলক্ষে সেখানে বসেছিল টেলিভিশন তারকাদের মিলনমেলা। করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি মেনে ভোট দেন শিল্পীরা। ভোট শেষে তাদের থাকার জন্য ছিল শিল্পীকলা একাডেমির মাঠে বিশেষ ব্যবস্থা।

শিল্পী সংঘের নির্বাচনে এবার ভোটার ছিল ৭৪৮ জন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছিলেন প্রবীণ অভিনেতা খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে তার সঙ্গে যুক্ত ছিলেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ। এছাড়া আপিল বোর্ডের দায়িত্বে ছিলেন আরেক প্রবীণ অভিনেতা মামুনুর রশীদ এবং আইনজীবী জুয়েল। তারা সবাই অভিনয়শিল্পী সংঘের সদস্য।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :