পঞ্চগড়ে দুই মাদ্রাসাছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেপ্তার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২২, ২২:৩১

পঞ্চগড়ের সদর উপজেলায় দুই মাদ্রাসা ছাত্র (১২) ও (১০)’কে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে আবু বক্কর সিদ্দিক (২৪) নামে ওই মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে তাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

ওই রাতেই এক মাদ্রাসাছাত্রের পিতা বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় মামলা করেন। রবিবার দুপুরে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আবু বক্কর সিদ্দিক উপজেলা হাফিজাবাদ ইউনিয়নের বাটুভিটা নূরানী এতিমখানা ও মাদ্রাসায় শিক্ষক হিসেবে কর্মরত। তার বাড়ি উপজেলার হাড়িভাসা ইউনিয়নের দক্ষিণ জিন্নাতপাড়া এলাকায়।

এদিকে, ঘটনার পর থেকে মাদ্রাসা পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে ম্যানেজিং কমিটি।

মামলা সূত্রে জানা গেছে, দেড় বছর আগে মাদ্রাসাছাত্রকে (১২) তার বাবা ও ফুফাতো ভাইয়ের ছেলে (১০)-কে হাফেজি পড়ার জন্য ওই মাদ্রাসায় ভর্তি করান। দুই ছাত্রই মাদ্রাসায় আবাসিক হিসেবে থাকত।

গত শুক্রবার ভোরে অভিযুক্ত শিক্ষক মাদ্রাসার এক ছাত্রকে তার রুমে ডেকে বলাৎকার করেন। এর আগেও গত বৃহস্পতিবার গভীর রাতে আরেক ছাত্রকে ডেকে বলাৎকার করেন তিনি।

পরে বিষয়টি ছাত্রদের মাধ্যমে জানতে পারেন স্থানীয়রা। ঘটনাটি মাদ্রাসাশিক্ষককে জানালে তিনি সব দোষ স্বীকার করে দুই ছাত্রের অভিভাবকের কাছে ক্ষমাও চান।

এক মাদ্রাসাছাত্রের বাবা বলেন, ঘটনার পর থেকে আমি আমার ছেলে ও ভাতিজাকে বাসায় নিয়ে এসেছি। মাদ্রাসাটি ৫ দিনের জন্য বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। আমি এ নিয়ে মামলা করেছি এবং ঘটনার যথাযথ বিচার চাই।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া দুই শিশুকে বলাৎকারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার ওই মাদ্রাসাশিক্ষককে রবিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/জেএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :