চট্টগ্রামকে হারিয়ে টেবিলের শীর্ষে ফরচুন বরিশাল

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২২, ২১:০২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগে(বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৪ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে এসেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের ফিফটির সুবাদে ১৪৯ রান করে বরিশাল। জবাবে খেলতে নেমে ১৩৫ রানের থেমেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক ফরচুন বরিশাল। ব্যাট হাতে বরিশালের শুরুটা ছিল অনেকটা ধীরগতির। আর প্রথম ওভারের ওপেনার মুনিম শাহরিয়ারকে(১) হারায় দল। পরে ২৫ রানে ক্রিস গেইল এবং ২৮ রানে আউট হন নাজমুল হোসেন শান্ত।

তৃতীয় উইকেট জুটিতে তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে দ্রুত ৫৫ রানের জুটি গড়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন সাকিব আল হাসান। ১৭ বলে ২২ রান করে আউট হন হৃদয়। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৩১ বলে ৫০ রানে আউট হয়েছেন সাকিব।

তখনও মনে হচ্ছিলো বড় সংগ্রহের দিকেই এগাচ্ছে দল। কিন্তু শেষদিকে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। আর ইনিংসের ১৯তম ওভারে বরিশালের তিনটি উইকেট লুফে নিয়ে প্রতিপক্ষকে আরও চেপে ধরেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসার মৃত্যুঞ্জয়। ৫ রানে ইরফান শুক্কুর, শূন্যরানে সোহান এবং ১ রানে আউট হন মুজিব উর রহমান। আর শেষ ওভারের প্রথম বলে রান আউট হন শফিকুল ইসলাম। ৫ রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান রানা।

১৫০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার উইল জ্যাকসকে হারায় স্বাগতিকরা। দ্বিতীয় উইকেটে ইতিবাচক ব্যাট করতে থাকেন আফিফ হোসেন এবং শামীম পাটোয়ারী। ৩৯ রানে আফিফ এবং ২৯ রানে শামীম সাজঘরে ফেরেন।

এরপর সাকিব-মুজিবদের ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেননি কেউ। শূন্যরানে অধিনায়ক নাঈম ইসলাম, ১ রানে বেনি হাওয়েল এবং শূন্যরানে ফেরেন আকবর আলি। আর ১৬ রান করে আউট ওয়ালটন।

শেষ দিকে জয়ের ক্ষুদ্র প্রয়াস চালান মেহেদি হাসান মিরাজ। কিন্তু ১৩ বলে ২৬ রানে আউট হলে ম্যাচ জেতানো আর সম্ভব হয়নি।

ব্যাট হাতে ৫০ রান এবং বল হাতে চার ওভারে ২৩ রানের খরচায় তিনটি উইকেট নিয়ে ম্যাচ সেরা ক্রিকেটার নির্বাচিত হন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।   

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এমএম)