আফগানকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৫১

আফগানদের হারিয়ে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ডের যুবারা। বুধবার সকালে অ্যান্টিগার নর্থ স্ট্যান্ডে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে আফগানিস্তান যুবাদের ১৫ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ যুবারা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। ম্যাচ শুরুর কিছুক্ষণ পরই বৃষ্টিতে বন্ধ হয় খেলা। বৃষ্টির পর ম্যাচ গড়ায় কার্টেল ওভারে। ৪৭ ওভারের ম্যাচটিতে ইংল্যান্ড দল সংগ্রহ করে ৬ উইকেটে ২৩১ রান।

ব্যাট করতে নামা ইংল্যান্ড দলের সূচনটা ভালো ছিল না। ওপেনার জ্যাকব বেথেল মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন। পরে অধিনায়ক টম প্রেস্ট ১৭ রানে, জেমস রিউ ১২ রান, জর্জ থমাস ৫০, উইলিয়াম লুক্সটন ১১ রান করে আউট হন।

১৩৬ রানে ছয় উইকেট হারিয়ে ফেলা ইংল্যান্ডকে টেনে তোলার দায়িত্ব নেন আলেক্স হার্টন ও জর্জ বেল। ষষ্ঠ উইকেটে দুজনে তুলে নেন ৯৫ রান। শেষ পর্যন্ত আলেক্স হার্টন ৫৩ রানে এবং জর্জ বেল ৫৬ রানে অপরাজিত থাকেন। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে ২৩১ রানে শেষ হয় ইংল্যান্ড দলের ইনিংস।

আফগানিস্তানের পক্ষে দুটি করে উইকেট তুলে নেন নাভিদ জাদরান এবং নুর আহমেদ।

জয়ের লক্ষে লেখতে নামা আফগানিস্তান যুবাদের শুরুটা ভালো হয়নি। নাঙ্গিয়ালই খারোটি শূন্য রান করে আউট হলে শুরুতেই চাপে পড়ে তারা। দ্বিতীয় উইকেটে এই চাপ ভালোভাবেই সামলে ওঠে আফগানরা। আল নুরকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুঁটি গড়ে দলকে জয়ের দিকেই নিয়ে যেতে থাকেন মোহাম্মাদ ইসহাক। কিন্তু আল নুর ৬০ রানে ও ইসহাক ৪৩ রানে আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যেতে থাকে আফগান শিবিরে। পরে আব্দুল হাদিকে সঙ্গে নিয়ে বিলাল আহমেদ দলকে ভালোভাবেই এগিয়ে নিয়ে যেতে থাকেন। বিলাল আহমেদ ৩৩ রান করে আউট হলে জয় আস্তে আস্তে দূরে যেতে থাকে তাদের। এরপর হাদি ছাড়া আর কেউ সুবিচার করতে না পারায় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় আফগানিস্তানকে। ৩৭ রান করে অপরাজিত থাকেন হাদি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন রিহান আহমেদ।

দিনের অপর সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচে জয়ী দল আগামী ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ড দলের সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/বিজেড/এমআর)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :