‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’ এর ঢাকার অডিশনে মেধাবীদের মেলা

প্রকাশ | ০৮ ফেব্রুয়ারি ২০২২, ২২:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নতুন প্রজন্মের আলেমে দীন হবে আধুনিক চিন্তাশীল, দেশপ্রেমী, হবে বিজ্ঞানমুখী ইসলামিক স্কলার। এই লক্ষকে সামনে রেখে গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আলেমেদীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মেগা রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন’-২।

কুরআন, সুন্নাহ, ইসলামিক নলেজ, বাংলাদেশ ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে ‘জ্ঞানের লড়াই’ এ আয়োজন।

এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো এবং পাওয়ার্ড বাই স্পন্সর বিএম এলপি গ্যাস। রমজানের পুরো মাসজুড়ে এটিএন বাংলায় রাত ১০টার সংবাদের পর প্রচারিত হবে। প্রতিযোগিতার মূল অংশ এটিএন বাংলা ছাড়াও দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে অনুষ্ঠানটি একযোগে প্রচাতির হবে।

গতকাল সোমবার ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন’-২ এর ঢাকার অডিশন বাস্তবায়নে বায়তুল মোকাররাম হলরুমে বসে মেধাবীদের মিলনমেলা। অংশ নেন আলেমে দীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট। প্রতিযোগীদের মেধার

বিচারকার্য পরিচালনার জন্য অংশ নেন বাংলাদেশের প্রতিথযথা আলেমে দীন ও ইসলামিক স্কলাররা।

ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী’র সভাপতিত্বে প্রধান অতিথির বিশিষ্ট ইসলামিক স্কলার অধ্যক্ষ সাইয়েদ কামাল উদ্দিন আব্দুল্লাহ জাফরী বলেন, জ্ঞান যুদ্ধের লড়াইয়ে তোমরা যারা নেমেছো নিজেদের এমনভাবে তৈরি হতে হবে, যেন তোমাদের সৌরভে মুগ্ধ হয় বাংলাদেশ।

অডিশনের সেমিনারে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ, ড. শামসুল আলম, ড. আব্দুল হাদী, ড. রফিকুল ইসলাম, ইসলামিক ফান্ডেশনের মুহাদ্দিস ড. ওয়ালিউর রহমান খান, শাইখ খলিলুর রহমান মাদানী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. রেজাউল হোসেন, বাংলাদেশ ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারি বোর্ডের সদস্য একিউএম সফিউল্লাহ আরিফ, বিশিষ্ট আলেমে মাওলানা আব্দুল হাকিম, মাওলানা মোহসিন মাশকুর, মাওলানা কামাল উদ্দিন  প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজক ও সভাপতি খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রয়োজন ঝাঁকে ঝাঁকে সৎ ও মেধাবী ও উত্তম আদর্শ সম্পন্ন মানুষ। তোমরাই সেসব মানুষ।

ঢাকাসহ সারাদেশ থেকে অংশ নেওয়া হাজার হাজার প্রতিযোগীর মধ্য থেকে ৬০ জন মেধাবীকে নেওয়া হবে সপ্তাহব্যাপী প্রশিক্ষণের জন্য।  প্রশিক্ষণ শেষে সেরা ৪৮ জন মেধাবী প্রতিযোগী টিভি রাউন্ডে সুযোগ পাবে।

কুরআন-সুন্নাহ ও বাংলাদেশ সংক্রান্ত জ্ঞানে পারদর্শিতা দেখানোর এই মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা তিনজন ইসলামিক আইকন।

১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারী পবিত্র ওমরাহ পালনের সুযোগ মালয়েশিয়া ভ্রমন, নগদ অর্থসহ পাবেন ২৬ লাখ টাকা এছাড়াও সেরা ১০ জন ও অংশগ্রহণকারী ৪৮ জনের জন্য থাকবে বিশেষ পুরস্কার। বিজয়ীদের জন্য থাকবে সর্বমোট ৩০ লাখ টাকার পুরস্কার।

ইসলামী জ্ঞান চর্চাও ব্যতিক্রমধর্মী এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ইসলামিক আইকনের পরিচালক খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, প্রতিদিন বদলাচ্ছে পৃথিবী। বদলাচ্ছে মানুষের চাহিদা ও রুচি। ইসলামের শাশ্বত সুন্দর বাণী প্রচারক যারা হবেন তাদেরও মান উন্নত হতে হবে যুগ চাহিদার ভাষা বুঝেই। আধুনিক চিন্তা ও প্রযুক্তিমনস্ক আগামী দিনের স্মার্ট ইসলামিক স্কলার তৈরির উদ্দেশে ইসলামিক আইকনের পথচলার সূচনা।

এবারের রমযানে টিভি পর্দায় ইসলাম প্রিয় মানুষের সেরা আয়োজন হবে ‘বেক্সিমকো ইসলামিক আইকন’ এমন আশাবাদ ব্যক্ত করেছেন এ অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত  কলাকুশলীরা। তারা বলেন, এটি কেবলই নিছক অনুষ্ঠান নয় বরং সুস্থ বিনোদনময় পরিবেশে ইসলামকে জানার এক অনিন্দ সুন্দর আয়োজন।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/বিইউ/জেবি)