নেট ছাড়াই খেলা যাবে যেসব গেম

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২২, ১১:৩১ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩৫
প্রতীকী ছবি

ইন্টারনেট না থাকলে ফোনটাই যেন অকেজো। কানেকশন বন্ধ কয়ে গেলে খুব বেশি কাজ করা যায় না। তবে ইন্টারনেট না থাকলেও গেম খেলে সময় কাটাতে পারেন।

এমন সাতটি গেম আছে যেগুলো ইন্টারনেট কানেকশন ছাড়াও খেলা যায়। দেখে নিন সেসব গেম-

হট এয়ার ব্যালুন (Hot Air Balloon)

এই গেম খুব সহজ এবং খেলা যায় দ্রুত খেলা। গেমটির নীচ থেকে একটি বেলুন উপরে উঠতে থাকবে। তখন আঙুলের মাধ্যমে বেলুন নিয়ন্ত্রণ করে পয়েন্ট সংগ্রহ করতে হবে। ক্রমশ বেলুনের গতি বাড়তে থাকবে। পথে থাকবে অসংখ্য কাঁটা। বেলুনটি যে কোনো একটি কাঁটা স্পর্শ করলেই গেম শেষ হয়ে যাবে।

হট এয়ার ব্যালুন একটি খুবই সাধারণ সাদা-কালো গেম। খুব ভালো গ্রাফিক্স না থাকলেও সময় কাটানোর জন্য ভালো এই গেম।

সলিটেয়ার (Solitaire)

খুব জনপ্রিয় একটি কার্ড গেম সলিটেয়ার। এই গেমে চিহ্ন দেখে সব কার্ডকে সরাতে হয়। টেক্কা (Ace) থেকে শুরু করে সাহেব (King) পর্যন্ত সব কার্ড সাজাতে হবে আলাদা সিরিজে। এই গেমে দুটি লেভেল রয়েছে-ইজি ও হার্ড। শুরুতে লেভেল বেছে নিতে হবে। খেলার সময় কোনো কার্ড ভুল করে সরিয়ে ফেললেও তা ফিরিয়ে আনার সুযোগ রয়েছে এতে।

স্ন্যাক (Snake)

স্ন্যাক খুবই সহজ একটি গেম। বছরের পর বছর ধরে মানুষ মোবাইলে গেমটি খেলে আসছে। কোনো সমস্যা ছাড়াই ফোনে খুব সহজে খেলা যাবে এটি। আপনি তত বেশি পয়েন্ট পাবেন আপনার সাপটি যত বেশি খাবে। তবে খেয়ার রাখতে হবে, সাপ যেন নিজেকেই কামড়ে না দেয়।

হোয়াইর্লিবার্ড (Whirlybird)

হট এয়ার ব্যালুন এর মতোই এই গেমে হোয়াইর্লিবার্ড নিয়ন্ত্রণ করতে হবে। ফোন টিল্ট করে এই গেম খেলতে পারবেন। এছাড়াও গাতি বাড়াতে পাওয়া যাবে বুস্টার। যত এগিয়ে যাবেন আপনার স্কোর তত বাড়তে থাকবে।

মাইনসুইপার (Minesweeper)

জনপ্রিয় একটি পাজেল গেম মাইনসুইপার । এতে থাকবে আয়তাকার একটি বোর্ড। নীচে থাকবে মাইন। আপনি যদি এমন টাইল ওপেন করেন যে টাইলের নীচে মাইন রয়েছে তবে গেম শেষ হয়ে যাবে। সঠিক টাইল ওপেন করলে আপনার স্ক্রিনে একটি নম্বর দেখানো হবে। সেই নম্বর থেকে কোন টাইলের নীচে মাইন রয়েছে তা অনুমান করা যাবে।

প্যাক-ম্যান (Pac-Man)

অনেকেই খেলেছেন গেমটি। খুবই জনপ্রিয় এটি। এই গেমে মেজের মধ্য দিয়ে চলতে হবে। ফল খেলে থাকছে বিশেষ পয়েন্ট। ফল খাওয়ার পরে ভুত খেলে অতিরিক্ত পয়েন্ট পাওয়া যাবে।

হপম্যানিয়া (HopMania)

লাফিয়ে ফেলার গেম হপম্যানিয়া। এর শুরুতেই নিজের অবতার বেছে নিতে হবে। একটি ব্যাংক অথবা মুরগি নিয়ে এই গেম খেলা যাবে। এতে বাধা এড়িয়ে লাফিয়ে যেতে হবে। গেম যত এগোবে তত গতি বাড়বে।

এসব গেম ছাড়াও আরো অনেক গেম রয়েছে আপনার ফোনে, যেগুলো ইন্টারনেট কানেকশন ছাড়াই খেলা যাবে। প্লে স্টোর (Play Store) অথবা অ্যাপ স্টোর (App Store) থেকেও অফলাইন গেম ডাউনলোড করে ইন্টারনেট কানেকশন ছাড়াই খেলা যাবে।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :