পঞ্চগড়ে পুলিশি অভিযানে ‘বডি ক্যামেরা’

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৫৪

পঞ্চগড়ে পুলিশ ও ট্রাফিক পুলিশের বিভিন্ন অভিযানে সদস্যদের শরীরে চালু থাকবে ‘বডি ওর্ন ক্যামেরা’। রবিবার সকালে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার ইউসুফ আলী।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, সদর থানা পুলিশের ওসি আব্দুল লতিফ মিঞা, ট্রফিক ইন্সপেক্টর কাজী কামরুল হাসানসহ ট্রাফিক পুলিশ ও সদর থানা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার কার্যালয়ের মিডিয়া সেল সদস্য মুশফিকুর রহমান ‘বডি ওর্ন ক্যামেরা’বিষয়ে বিস্তারিত ব্যবহার সম্পর্কে উপস্থিত সদস্যদের প্রশিক্ষণ দেন। প্রশিক্ষণ শেষে পুলিশ সুপার ইউসুফ আলী ট্রাফিক সার্জেন্ট ফরিদ হোসেনের শরীরে এই ক্যামেরাটি সংযুক্ত করে দেন।

জেলা পুলিশ সূত্র জানায়, আপাতত জেলার পাঁচ থানায় ১০টি, ট্রাফিক পুলিশ সদস্যদের ৬টি এবং পুলিশ সুপার কার্যালয়ে দুটি ক্যামেরা ব্যবহৃত হবে। পরে আরও ক্যামেরা সংযুক্ত হবে পুলিশের অভিযানে।

পুলিশ সুপার ইউসুফ আলী বলেন, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়, পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। আমি মনে করি, এই ক্যামেরা ব্যবহারের ফলে কোন এমন বিতর্ক আর থাকবে না। আশা করি, আগামীতে পুলিশের শরীরে বডি ক্যামেরা অন থাকলে অভিযানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :