দৌলতদিয়া যৌনপল্লীতে করোনার টিকা প্রদান

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৬:০৯

রাজবাড়ীর গোয়ালন্দে অবস্থিত দেশের বৃহত্তম দৌলতদিয়া যৌনপল্লীতে তৃতীয়বারের মতো করোনার টিকা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত স্থানীয় গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে এ টিকাদান কার্যক্রম চলে।

তবে পর্যাপ্ত প্রচার-প্রচারণা না থাকায় এবং পল্লীতে একটি শিশুর জন্মদিনের বড় অনুষ্ঠান থাকায় এ দিন টিকা গ্রহণকারীদের সংখ্যা ছিল অনেক কম।

উপজেলা স্বাস্থ্য বিভাগের সার্বিক ব্যাবস্থাপনায় বেসরকারি সংগঠন গণস্বাস্থ্য কেন্দ্র এতে সহায়তা করে।

টিকা গ্রহণকারীদের মধ্যে ৩৬ জন প্রথম ডোজ, চারজন দ্বিতীয় ডোজ ও পাঁচজন তৃতীয় ডোজ গ্রহণকারী রয়েছেন।

টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা কমিউনিটি হেল্থ কেয়ার প্রোপাইটার মো. কামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট(ইপিআই) মো. রফিকুল ইসলাম, স্বাস্থ্য সহকারি মো. জাকির হোসেন প্রমুখ।

টিকা কর্যক্রম সম্পর্কে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষের মেডিকেল টেকনোলজিস্ট(ইপিআই) কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দারা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা নিতে তেমন আগ্রহী নয়। এ জন্য তাদেরকে টিকার আওতায় নিয়ে আসতে আমরাই বারবার তাদের কাছাকাছি আসছি। তবে আজকের উপস্থিতি অনেকটা কম ছিল। এ কার্যক্রম চলমান থাকবে। আশাকরি আগামীতে অবশিষ্টরা টিকা নিয়ে নেবেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :