বাংলাদেশ থেকে আরও ইমাম-মুয়াজ্জিন নিতে চায় কাতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৮:১৪

বাংলাদেশ থেকে আরও বেশিসংখ্যক ইমাম ও মুয়াজ্জিন নিতে চায় কাতার। এ ব্যাপারে দেশটির সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

কাতারের ধর্ম বিষয়ক মন্ত্রী ঘানিম শাহীন আল ঘানিমের সঙ্গে কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়। গত রবিবারের বৈঠকের বিষয়টি মঙ্গলবার গণমাধ্যমকে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৈঠকে কাতারের শ্রম আইন সংস্কারসহ বিদেশি কর্মীদের কল্যাণে নেওয়া নানামুখী পদক্ষেপের জন্য কাতার সরকারকে ধন্যবাদ জানান বাংলাদেশের রাষ্ট্রদূত।

কাতারের ধর্ম বিষয়ক মন্ত্রী কাতারে নিয়োজিত বাংলাদেশি ইমাম ও মুয়াজ্জিনদের ভূয়সী প্রশংসা করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক উন্নয়নসহ অন্যান্য সব ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির কথা তুলে ধরে রাষ্ট্রদূত বাংলাদেশ-কাতার দ্বিপাক্ষিক সম্পর্কের সম্ভাবনাময় খাতে যেমন দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে একযোগে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। আগামী দিনগুলোতে বাংলাদেশ-কাতার দ্বিপাক্ষিক সম্পর্ক বহুমাত্রিক রূপ নেবে বলে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন।

এসময় কাতারের মন্ত্রী বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং বৈশ্বিক বিষয়ে বাংলাদেশের ইতিবাচক ও জোরালো ভূমিকার জন্য বাংলাদেশের নেতৃত্বের প্রশংসা করেন।

কাতার ধর্ম মন্ত্রণালয়ের পরিচালক আহমেদ জসীম আল মোহাম্মদ আল মুফতাহ এবং বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :