রোজায় কোটি মানুষের হাতে নিত্যপণ্য পৌঁছাবে টিসিবি

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৯:০৩ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৪

আসন্ন রোজায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি দেশের কোটি মানুষের কাছে নিত্যপণ্য সরবরাহ করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। তিনি বলেছেন, সরকারের পরিকল্পনা ছিল পঞ্চাশ লাখ মানুষের কাছে পণ্য সরবরাহের, কিন্তু প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এক কোটি মানুষের জন্য পণ্য সরবরাহ করতে।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর বিমান বন্দরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ‘এয়ার লাউঞ্জ’ উদ্বোধন শেষে সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী একথা বলেন।

টিপু মুনশি বলেন, আমরা আন্তর্জাতিক বাজারের দিকে দৃষ্টি রাখছি। সেখানকার মার্কেট প্রাইসের ওপর নির্ভর করে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব। আন্তর্জাতিক মার্কেটে যে জিনিসের দাম বেড়ে যায় দেশের মার্কেটে তার প্রভাব পড়ে। কেননা ইমর্পোট রানওয়ে, ফ্রি র্মাকেট ইকোনমিতে এটা তো হবেই।

টিসিবি এবং ওএমএসের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, চিনি, তেল- এগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সরকারের চেষ্টার বিষয়টিও এসময় তুলে ধরেন বাণিজ্যমন্ত্রী।

দেশে নিত্যপণ্যের দাম একবার বাড়লে আর কমে না, এ বিষয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেমন তেলের দাম আন্তর্জাতিক বাজারে বাড়ছে বলেই বাড়ছে। সাপ্লাই এবং ডিমান্ড- এই দুইয়ের সঙ্গে ব্যালেন্স করে দাম বাড়বে। তবে তেল চিনি এবং ডাল আন্তর্জাতিক বাজারের সঙ্গে যুক্ত। যেহেতু আমাদের ৯৯ ভাগ নির্ভর করতে হয় বাইরের দেশের ওপরে।

উদ্বোধনী অনুষ্ঠানে নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের চেয়ারম্যান হেদায়তুল্লাহ রণ, সিইও মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/ ১৭ ফেব্রুয়ারি/ এআর/ ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :