ঢাবির জহুরুল হক হলের ২২তম প্রাধ্যক্ষ বদরুজ্জামান ভূঁইয়া

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৫:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অন্যতম ঐতিহ্যবাহী ও ৫ম হল হিসেবে প্রতিষ্ঠিত শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ব্যবসায় অনুষদভুক্ত ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো.বদরুজ্জামান ভূঁইয়া।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো আখতারুজ্জামান তাকে হলটির ২২তম প্রাধ্যক্ষ হিসেবে আগামী তিন বছরের জন্য নিয়োগ দেন।

অধ্যাপক ড মো. বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ থেকে ২০০৪ ও ২০০৫ সালে যথাক্রমে স্নাতক ও স্নাতকোত্তর করেন। এর পরে ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে পিএইডি অর্জন করেন।

এছাড়াও তিনি মালেশিয়ার ইউনিভার্সিটি অব পারলিস থেকে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট ডক্টোরাল ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে চেয়ারম্যান পদে নিযুক্ত ছিলেন। পাশাপাশি টানা আট বছর মাস্টার দা সূর্যসেন হলের হাউজ টিউটর ছিলেন। তিনি সহকারী প্রক্টরের দায়িত্বেও আছেন।

প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্তির পরে ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমার ওপরে যে দায়িত্ব অর্পিত হয়েছে সেটিকে আমি আমার সবটুকু দিয়ে শিক্ষার্থীদের স্বার্থের জন্য কাজ করে যাবো। আশা করছি ঐহিত্যবাহী এই হল ও হলের শিক্ষার্থীদের জন্য ভালো কিছু করতে পারবো।

(ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/আরএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :