নরসিংদীতে চাঁদার টাকা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে আহত

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২২, ১৪:২৬

নরসিংদীতে দাবিকৃত ৫০ লাখ টাকা চাঁদা ও জায়গা লিখে না দেওয়ায় হত্যার উদ্দেশ্যে নান্নু মিয়া নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে রক্তাক্ত করেছে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। গুরুতর আহতাবস্থায় নান্নু মিয়াকে নরসিংদী সদর হাসপতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়।

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে নরসিংদীর রায়পুরা উপজেলার মেথিকান্দা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতের পারিবারিক সূত্র জানা যায়, হাজী নান্নু মিয়া ফজরের নামাজ শেষে প্রতিদিনের মতো হাঁটাহাটি করার জন্য স্থানীয় শঙ্কর মেম্বারের বাড়ির মোড়ে গেলে আগে থেকেই উৎপেতে থাকা সন্ত্রাসী ও চাঁদাবাজরা হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায়। আরও জানান যে, রায়পুরা থানার মেথিকান্দা এলাকার লাঠিয়াল হযরত আলীর ছেলে অস্ত্রধারী চিহ্নিত সন্ত্রাসী আবিদ হাসান রুবেল ও তার সহযোগী জুয়েল, বিল্লাল, রাসেল, রহমত, ফারুক, সহ আরোও ১০-১২জন নান্নু মিয়ার উপর হামলা চালায়। জানা যায়, রায়পুরা বাজার এলাকার ব্যবসায়ী হাজী নান্নু মিয়া মেথিকান্দা এলাকায় জায়গা কিনে সেখানে বসত বাড়ী নির্মাণ করে পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করে আসছেন। নান্নু মিয়া বিত্তশালী হওয়ায় তার ওপর চোখ পড়ে রায়পুরা এলাকার হযরত আলীর ছেলে চিহ্নিত সন্ত্রাসী আবিদ হাসান রুবেলের।

কয়েক মাস পূর্বে সে ও তার বাহিনী নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে নান্নু মিয়ার নিকট ৫০ ( পঞ্চাশ) লাখ টাকা চাঁদা ও জায়গা লিখে দেওয়ার দাবি করে। দাবিকৃত টাকা ও জায়গা না লিখে দিলে তাকে এবং তার পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলার প্রকাশ্য হুমকি দেন। তার ও তার বাহিনীর অত্যাচারে নান্নু মিয়া ভয়ে পরিবার পরিজন নিয়ে বাড়ি ছেড়ে নরসিংদী শহরে এসে আশ্রয় নেন। ঘটনার পরিপ্রেক্ষিতে বিগত সময়ে ভুক্তভোগী নান্নু মিয়া রায়পুরা থানা, নরসিংদী জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক ও নরসিংদী প্রেসক্লাবে লিখিত অভিযোগ করেন। পরে ঘটনাটি আমলে নিয়ে নরসিংদী প্রেসক্লাব শান্তির স্বার্থে ব্যবসায়ী হাজী নান্নু মিয়া ও আবিদ হাসান রুবেল গংদের উপস্থিতিতে তৎকালীন নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ একটি সুন্দর আপস মীমাংসা করে দেন। রুবেল ও তার সহযোগীরা নান্নু মিয়াকে আর কোনোদিন হুমকি দেবেন না বলে অঙ্গীকার নামায় স্বাক্ষর করেন। পরে নান্নু মিয়া ও তার পরিবারের সদস্যদের নিয়ে নরসিংদী থেকে মেথিকান্দার বাড়িতে আবার বসবাস করতে থাকেন। আপস-মীমাংসার পর ৫-৬ মাস চুপ থাকার পর আবারো রুবেল ও তার সহযোগীরা গত কয়েকদিন ধরে নান্নু মিয়াকে পুনরায় ৫০ লাখ টাকা চাঁদা ও জায়গা লিখে দিতে হুমকি দিতে থাকেন।

হুমকির বিষয়ে নান্নু মিয়া স্থানীয় লোকজকে অবহিত করেন বলে জানা গেছে। হাসপাতালে গিয়ে দেখা যায়, নান্নু মিয়ার মাথা, হাত-পা’সহ শরীরের বিভিন্ন অংশে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। স্থানীয় এলাকাবাসী জানান, নান্নু মিয়াকে রুবেল ও তার সহযোগীরা চাঁদা ও জমি লিখে দেওয়ার জন্য হুমকি দিয়ে আসছিল। রুবেলের ভয়ে নান্নু মিয়া বেশ কয়েক মাস গ্রাম থেকে নরসিংদীতে চলে যায়। শুনেছি তাদের মাঝে আপস-মীমাংসা হয়েছে। সেজন্য নান্নু মিয়া আবার পরিবার নিয়ে গ্রামে আসেন। কিন্তু কয়েকদিন যাবত নাকি রুবেল নান্নু মিয়াকে আবার হুমকি দিচ্ছে। রুবেল এলাকার চিহ্নিত মাস্তান। তার ভয়ে কেউ মুখ খুলতে চায় না। সে ভয়ংকর প্রকৃতির লোক। সন্ত্রাসীদের এলোপাতাড়ি চাপাতির কোপে আহত নান্নু মিয়ার ডাক-চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা গুরুতর রক্তাক্ত আহত অবস্থায় রাস্তায় ফেলে পালিয়ে যায়। আহত নান্নু মিয়াকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

(ঢাকাটাইমস/ ২০ ফেব্রুয়ারি/ এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :