ভারতের উৎসবে সেরা অভিনেত্রী সামিয়া অথৈ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৫৭ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১৬:০১

ভারতে অনুষ্ঠিত এ বছরের ‘মুম্বাই শর্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সেরা অভিনেত্রীর খেতাব জিতলেন বাংলাদেশি অভিনেত্রী সামিয়া অথৈ। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রেম পুরাণ’-এ অভিনয়ের জন্য এই সম্মাননা পেলেন তিনি। পাশাপাশি ‘চট্টগ্রাম ফিল্ম ফেস্টিভ্যাল’-এও সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন সামিয়া।

এমন প্রাপ্তির পর অনুভূতি জানিয়ে প্রতিভাবান এই অভিনেত্রী বলেন, ‘আমি মনে করি যেকোনো পুরস্কার প্রাপ্তিই অনেক আনন্দের। দুইটা ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছি। একটি হচ্ছে ‘মুম্বাই শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল’, অন্যটি ‘চট্টগ্রাম ফিল্ম ফেস্টিভ্যাল’।

তিনি বলেন, ‘মানুষ তার স্বপ্নের সমান বড়। আমার স্বপ্ন অনেক বড়। এখন নিজেকে স্বপ্নের জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি মাত্র। বলা যায় অভিনয় জীবনে মাত্র পথচলা শুরু করেছি। এরমধ্যে এতো বড় একটা স্বীকৃতি আমার স্বপ্নটাকে আরও বড় করে দিল। আমি অভিনয় দিয়ে নিজের একটি ভালো অবস্থান তৈরি করতে চাই। যেতে চাই বহুদূর। সবাই আমার জন্য দোয়া করবেন।’

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রেম পুরাণ’ পরিচালনা করেছেন জাহিদ গগণ। সম্প্রতি চলচ্চিত্রটি দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পায়। এখানে সামিয়া অথৈ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, আরমান পারভেজ মুরাদ, অশোক বেপারী ও পংকজ মজুমদার প্রমুখ।

চলচ্চিত্রটি এরইমধ্যে আন্তর্জাতিক অঙ্গনে বেশ সাফল্য অর্জন করেছে। সেগুলোর মধ্যে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভাল, মুম্বাই ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল, গোয়া ফিল্ম ফেস্টিভ্যাল, জয়পুর ফিল্ম ফেস্টিভ্যাল, ইরানের ইন্টারন্যাশনাল মুভিং ফিল্ম ফেস্টিভ্যাল উল্লেখযোগ্য।

‘প্রেম পুরাণ’ চলচ্চিত্রটিতে রয়েছে আমাদের আশেপাশের চেনা গল্প, যা আমরা সচারচর এড়িয়ে যাই। এই সিনেমার গল্প ১৯৮৬ সালে হত্যা হওয়া আদমজী পাটকলের শ্রমিকনেতা, কমরেড তাজুল ইসলামের জীবনাদর্শ ঘিরে।

এই ছবিতে থাকা নিজের চরিত্রের প্রতি খুবই সিরিয়াস ছিলেন অভিনেত্রী সামিয়া অথৈ। তাই ফলও পেলেন যথাযথ। ‘মুম্বাই শর্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সমালোচকরা স্বীকার করেছেন, এ ছবির অন্যতম সেরা প্রাপ্তি ছিল সামিয়া অথৈ-এর অভিনয়।

ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :