ছিলেন কৌতুক অভিনেতা, হাসিয়েছেন মানুষ, আর এখন...

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:৪২ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪২

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

রাশিয়ার সামরিক অভিযানে কাঁপছে গোটা ইউক্রেন। জনগণকে নিরাপদ আশ্রয়ে পাঠানোর চেষ্টা করছেন দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। যদিও ইউক্রেন প্রেসিডেন্টের জীবনের শুরুটা রাজনীতি দিয়ে হয়নি। তিনি ছিলেন একজন জনপ্রিয় কৌতুক অভিনেতা। কাজ করেছেন বেশ কিছু ছবি এবং টিভি সিরিজে।

মাত্র ১৭ বছর বয়সে কমেডিয়ান হিসেবে অভিনয়ে হাতে খড়ি হয়েছিল ভোলোদিমির জেলেনস্কির। তারপর রাশিয়ান এবং ইউক্রেনীয় ভাষার একাধিক টিভি শো-তে অংশগ্রহণ করেন। বাড়তে থাকে জনপ্রিয়তা। টিভিতে অভিনয়ের পাশাপাশি সুযোগ আসে ছবিতে কাজ করার।

২০০৯ সালে মুক্তি পায় জেলেনস্কির প্রথম ছবি ‘লাভ ইন দ্য বিগ সিটি’। এরপর ‘অফিস রোম্যান্স আওয়ার টাইম’, ‘লাভ ইন ভেগাস’সহ মোট আটটি ছবিতে অভিনয় করেছেন তিনি। তার শেষ ছবি ২০১৮ সালের ‘আই’, ‘ইউ’, ‘হি’, ‘শি’।

ছবিতে অভিনয়ের পাশাপাশি ২০১৫ সালে ‘সারভেন্ট অফ দ্য পিওপল’ এবং ২০১৭ সালে ‘স্ভ্যাতি’ নামের দুটি ধারাবাহিকেও কাজ করেন জেলেনস্কি। এরপর তিনি ২০১৮ সালের ৩১ ডিসেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন এবং অভিনয় জগতকে বিদায় জানান।

গোটা বিশ্বকে চমকে দিয়ে প্রথমবারের চেষ্টায়ই ইউক্রেনের প্রেসিডেন্ট নির্বাচিত হন জেলেনস্কি। কিন্তু ইতিহাস বড়ই নিষ্ঠুর। একসময় যিনি অভিনয় দিয়ে গোটা ইউক্রেনবাসীকে আনন্দ দিয়েছেন, দুঃখের সময়ে মুখে হাসি ফুটিয়েছেন, সেই জেলেনস্কির অধীনেই দেশবাসীর প্রাণরক্ষার তাগিদে চোখের পানি ফেলার সুযোগ পাচ্ছেন না।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এএইচ