চাঁদপুরে মেরিন টেকনোলজির শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ২২:১৯

চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

রবিবার দুপুরের পর চাঁদপুর শহরের গাছতলা এলাকায় ক্যাম্পাসে প্রায় দুইঘণ্টা ধরে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

হামলায় ৭ শিক্ষার্থীসহ ক্যাম্পাসের দারোয়ান আহত হয়। এরা হলেন, শিক্ষার্থী সাইফুল ইসলাম, রুহুল আমিন রনি, কাউসার ইসলাম ও আসলাম শেখ, ফারহান আহমেদ, কায়েস মাহমুদ, জনি ও দারোয়ান কিবরিয়া।

সামিউল ইসলাম, আবদুল্লাহ তানভির ও মো. কায়েসসহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, ২৫ ফেব্রুয়রি বিকেলে নদীর পাড়ে কিছু শিক্ষার্থী বসে ছিল। এসময় ষোলঘর এলাকার সোহানের নেতৃত্বে হঠাৎ করে কিছু যুবক দেশিয় অস্ত্রদিয়ে হামলা চালায়। ওই সময় আমাদের ৫ জন শিক্ষার্থী গুরুত্বর আহত হয়।

শিক্ষার্থীরা আরও বলেন, পরদিন ২৬ ফেব্রুয়ারি দুপুরে অভিভাবকদের সঙ্গে দেখা করে বিষয়টি নিয়ে বসতে চাইলে বহিরাগতরা আমাদের ওপর আবারও হামলা করে। এতে আরও দুইজন আহত হয়। এরপর রাতে ক্যাম্পসে ঢুকতে চাইলে দাড়োয়ান কিবরিয়ার ওপর হামলা করে ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ করে। এছাড়া আমাদের শিক্ষার্থীদের রুমে (মেসে) গিয়ে হুমকি ধমকি দিয়ে আসছে। প্রতিনিয়ত রাস্তার পাশ থেকে প্রতিষ্ঠানের ভেতরে ইট পাটকেল ছুড়ে মারছে। এই হামলার বিচার না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি আরো কঠোর হবে।

চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ ড. ইঞ্জিনিয়ার মো. শাখাওয়াত আলী বলেন, অনাকাঙ্ক্ষিত একটি পরিস্থিতি ঘটেছে। ঘটনার সময় আমি ছিলাম না, পরে এসে শুনেছি। প্রত্যেক বিষয়ে ন্যায় বিচার আছে। আমি উভয়ের বক্তব্য শুনে ব্যবস্থা গ্রহণ করবো। আমি আশাবাদী দ্রুত এই ঘটনার সমাধান হবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রশিদ বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কোনো কারণে ভুল বোঝাবুঝি হয়েছে। ককটেল বিস্ফোরণ হয়নি, ইট ছুড়েছে। এখানে বড় কিছু হয়নি। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :