লালমনিরহাটে পাগলা হাতিকে ২৪ ঘণ্টা পর উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২২, ১৯:৪১

লালমনিরহাটের রেলওয়ে শহীদ হোসেন সোহরাওয়াদী মাঠের পুনাক শিল্প ও পণ্য মেলার দি লায়ন সার্কাসের পাগলা হাতিটিকে উদ্ধার করেছে উদ্ধারকারী দল।

মঙ্গলবাল সোয়া ১০টায় ঢাকা হতে হেলিকপ্টারযোগে বন বিভাগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের ৩ সদস্যের একটি উদ্ধারকারী দল সেখানে এসে উদ্ধার তৎপরতা চালায়। ২৪ ঘণ্টা পর বেলা ১১টায় একটি একটি বাঁশঝারে আশ্রয় নেওয়া হাতিটিকে শর্টগানের মাধ্যমে চেতনানাশক ইনজেকশন দিয়ে অবশ করে আয়ত্বে আনা হয়। হাতিটিকে আপাতত বাঁশ ঝারে রাখা হয়েছে।

গত ১২ জানুয়ারি লালমনিরহাটের রেলওয়ে শহীদ হোসেন সোহরাওয়াদী মাঠে পুনাক শিল্প ও পণ্যমেলা শুরু করা হয়। করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে তা বন্ধ হলে গত ১৫ ফেব্রুয়ারি আবার চালু করা হলে মেলায় দি লায়ন সার্কাসের আয়োজন করে মেলা আয়োজক। সোমবার সোয়া ১১টায় মেলায় আসা সার্কাসের পুরুষ হাতিটি পাগল হয়ে গেলে শিকল গিয়ে আশপাশের এলাকার গাছ পালা দোকানঘর ভাঙচুরসহ আবাদী ফসলের ক্ষতি করে ব্যাপক তাণ্ডব চালায়। এতে স্থানীয় নারী পুরুষরা আতংকিত হয়ে পড়ে এবং শত শত লোকের সমাগম ঘটে। ফায়ার সার্ভিস ও পুলিশ এসেও হাতিটিতে আয়ত্বে আনতে পারেননি। পরে ৩ ঘণ্টা পর হাতিটি রেলওয়ে এলাকার একটি পুকুরে নেমে পড়ে এবং মঙ্গলবার সকালে বাঁশঝারে আশ্রয় নেয়। সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে বন বিভাগের বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের ৩ সদসস্যের একটি উদ্ধারকারী দল সেখানে এসে হাতিটিকে চেতনা নাশক ইনজেকশন দিয়ে উদ্ধার করে।

(ঢাকাটাইমস/১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :