চাঁদপুরে ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২২, ১৮:৫৬

চাঁদপুরের পদ্মা-মেঘনায় অভয়াশ্রম এলাকায় কোস্টগার্ডের অভিযানের সময় জব্দকৃত ১০ লাখ মিটার অবৈধ কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার ভোর থেকে দুপুর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সদস্যরা।

অভিযানে অংশগ্রহণকারী সহকারী মৎস্য কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জেলা টাস্কফোর্স। এ সময় আইন অমান্যকরে অবৈধভাবে অসাধু জেলেদের পেতে রাখা ১০ লাখ মিটার অবৈধ কারেন্টজাল জব্দ করা হয়। অভিযানের টের পেয়ে জেলেরা পালিয়ে যায়। সে কারণে তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, জব্দকৃত জালগুলো কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এনে চাঁদপুর জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুনের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করে ফেলা হয়। জাটকা রক্ষায় দিন ও রাতে জেলা টাস্কফোর্সের অভিযান অব্যাহত ভাবে চলছে।

১ মার্চ থেকে ৩০ এপ্রিল মধ্যরাত পর্যন্ত চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত ৭০ কিলোমিটার পদ্মা-মেঘনা নদীতে অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ আহরণ, ক্রয়-বিক্রয়, পরিবহন ও মওজুদ নিষিদ্ধ করা হয়। আইন অমান্যকারীদের বিরুদ্ধে মৎস্য আইনে ১ থেকে ২ বছর সর্বোচ্চ কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রেখেছে সরকারের আইন অনুযায়ী।

(ঢাকাটাইমস/৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :