বইমেলায় মিথিলার দ্বিতীয় বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’

প্রকাশ | ০৫ মার্চ ২০২২, ১৭:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা আগে থেকেই লেখালেখির সঙ্গে যুক্ত। এবার বইমেলায় তার লেখা দ্বিতীয় বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টায় বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের শিশু চত্বরে বইটির মোড়ক উন্মোচন করেন ‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইয়ের লেখক অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও তার মেয়ে আইরা।

মিথিলা তার একমাত্র কন্যা আইরা তেহরীম খানের অভিযান নিয়ে শিশুদের জন্য ভ্রমণকাহিনি বিষয়ক সিরিজের দ্বিতীয় বইটি লিখেছেন। লাইট অফ হোপ প্রকাশনী থেকে প্রকাশ করা হয়েছে বইটি।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রকাশক মুকুল আলম বলেন, আমাদের উদ্দেশ্য ছিলো শিশুদের জন্য বিশেষ কিছু করা। লেখকের বইটি শিশুদের জন্য ভালো একটি গল্পের সিরিজ। শিশুদের জন্য এটি বেশ ভালো একটি গল্প হবে।

বইটির মূল চরিত্র মিথিলা ও তার মেয়ে আইরা। চরিত্রগুলো আঁকা হয়েছে তাদের মতো করে। আইরা বলেন, বইটি ভালো। সিংহ দেখে ভয় পেয়েছিলাম। জেব্রা, সিংহ দেখেছিলাম আফ্রিকাতে।

বইয়ের লেখক মিথিলা বলেন, শিশুদের জন্য মানসম্পন্ন বাংলা বইয়ের অভাব আছে। আমার ও আইরার ভ্রমণের খুব ভালো অভিজ্ঞতা রয়েছে। ভ্রমণে একজন শিশু কেমন উপভোগ করে এ বইতে সে বিষয়গুলোই তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, বইটিতে বেশ কিছু চিত্র তুলে ধরা হয়েছে। যা দেখে শিশুরা বুঝতে পারবে আর সেখানকার গল্পগুলোও লেখা রয়েছে। শিশুরা মোবাইলের প্রতি বেশি আগ্রহী থাকে। আমার মনে হয় বইটি শিশুদের জন্য আগ্রহ তৈরি করবে। এখানে তাদের ভ্রমণের গল্পই রয়েছে।

‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইটি মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ১৯৫ নম্বর স্টলে লাইট অফ হোপ প্রকাশনীতে পাওয়া যাচ্ছে। বইয়ের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫০ টাকা মাত্র। গত বছর বইমেলায় মিথিলার লেখা সিরিজটির প্রথম বই প্রকাশ হয়।

(ঢাকাটাইমস/৫মার্চ/এআর)