ভুয়া কাগজ দেখিয়ে শপথ নিয়েছেন জায়েদ খান: সায়মন

প্রকাশ | ০৬ মার্চ ২০২২, ২০:৫৬ | আপডেট: ০৬ মার্চ ২০২২, ২১:০৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

গত ২ মার্চ হাইকোর্ট থেকে নিজের পক্ষে রায় পাওয়ার পর ৪ মার্চ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেন চিত্রনায়ক জায়েদ খান। তবে আরেক চিত্রনায়ক ও সহ-সাধারণ সম্পাদক সায়মন সাদিক দাবি করেছেন, জায়েদ খান কোর্টের ভুয়া কাজ দেখিয়ে শপথ নিয়েছেন।

শপথের আগে নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন জায়েদ খানকে শর্ত দিয়েছিলেন, হাইকোর্ট তার পক্ষে যে রায় দিয়েছেন, সেই রায়ের কপি দেখাতে পারলে শপথ পড়াবেন। শর্ত মতো ৪ মার্চ, শুক্রবার কোর্টের রায়েরকপি দেখিয়ে শপথ নেন জায়েদ খান। সেটিকেই ভুয়া বলছেন সায়মন সাদিক।

রবিবার সন্ধ্যায় এফডিসিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই দাবি তোলেন অভিনেতা। সেখানে চিত্রনায়িকা নিপুণ আক্তারও উপস্থিত ছিলেন।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গত ৩ মার্চ আপিল বিভাগে নিপুণ যে আবেদন করেছিলেন, তার শুনানি শেষে রবিবার সাধারণ সম্পাদক পদের ওপর ফের স্থগিতাদেশ দিয়েছেন চেম্বার জজ আদালত। অর্থাৎ, এই পদে আপাতত কেউ বসতে পারবেন না। এমন রায় পাওয়ার পরই সন্ধ্যায় এফডিসিতে যান নিপুণ ও সায়মন।   

সেখানে হাইকোর্টের রায়ের কপি দেখিয়ে জায়েদ খানের শপথ নেওয়ার বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সায়মন বলেন, ‘আসলে ওই কাগজ ভুয়া ছিল। কোর্ট থেকে এখনও পর্যন্ত কোনো কাগজ বের হয়নি। তাহলে কাগজ কই থেকে পেলেন জায়েদ খান? আমি কাগজটি দেখতে চেয়েছিল, উনি দেখাননি। সেটি সঠিক ছিল না বলে কাউকে দেখানো হয়নি।’

সাইমন আরও বলেন, ‘আজ (রবিবার) আদালত থেকে বিচারক মহোদয়ও বলেছেন, কোর্ট থেকে কোনো কাগজ বের হয়নি। সে জন্য নতুন করে চার সপ্তাহের জন্য সাধারণ সম্পাদক পদের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। যদি কাগজ বের হতো, তবে আজকে এই স্টে অর্ডার হতো না। তাছাড়া পৃথিবীর কোনো আদালত থেকে শুক্রবার কোনো কাগজ বের হয় না। ফলে ওই কাগজটি ছিল ভুয়া।’

জায়েদ খানের পক্ষে দেওয়া হাইকোর্টের রায়কে স্থগিত করে রবিবার শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর চার সপ্তাহের স্থগিতাদেশ দিয়েছেন চেম্বার জজ আদালত। একইসঙ্গে বিষয়টি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ৪ এপ্রিল দিন ধার্যও করেছেন।

ঢাকাটাইমস/৬ মার্চ/এএইচ