১০ মার্চ থেকে ঢাকা উত্তরে মশকনিধন অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২২, ১৭:০০

মশা নিধনে আগামী ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত সপ্তাহব্যপী বিশেষ অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ কর্মসূচির মাধ্যমে ডিএনসিসি এলাকায় মশার উপস্থিতি কমানো যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মেয়র। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ঐতিহাসিক মার্চ মাস ঘিরে নগরের মশা নিধন নিয়ে আমাদের এই কর্মসূচি। উত্তর সিটি করপোরেশন এলাকায় মশা নিধনে আগামী ১০ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ‘বিশেষ মশা নিধন কর্মসূচি’ হাতে নিয়েছি। এই কর্মসূচির মাধ্যমে ডিএনসিসি এলাকায় মশার উপস্থিতি কমানো যাবে।

তিনি বলেন, চলতি মাসে আমাদের অঙ্গিকার করতে হবে, যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করব। এই অঙ্গিকার হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার। যার মাধ্যমে একটি সমৃদ্ধ দেশ গড়া সম্ভব হবে।

মার্চ মাস আমাদের জন্য অতি গুরুত্বপূর্ণ জানিয়ে মেয়র বলেন, জাতির পিতা ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চে তৎকালীন রেসকোর্স ময়দানে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। আমাদের করণীয় কী হবে, সে বিষয়ে নির্দেশনা দিয়েছিলেন। বিশ্বের ইতিহাসে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অন্যতম। মার্চ মাস আমাদের জন্য অতি গুরুত্বপূর্ণ, কারণ এ মাসেই বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ দেন। এ মাস বঙ্গবন্ধুর জন্মমাস। এই মার্চ মাসেই মহান মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা এবং বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/০৭মার্চ/কেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :