যশোরে চুরি হওয়া নবজাতক মাগুরায় উদ্ধার

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২২, ২২:৩৬

মাগুরার শালিখা উপজেলার শতখালী এলাকা থেকে সোমবার দুপুরে এক নবজাতক শিশু উদ্ধার করা হয়েছে। এর আগে গত রবিবার বেলা সাড়ে ১১টার দিকে যশোর শিশু হাসপাতাল থেকে শিশুটি চুরি হয়।

শালিখা থানার পরিদর্শক (তদন্ত) বিসারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার দুপুরে ‘ শতখালী বাজারে সাত দিনের এক নবজাতক রাস্তার পাশে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পুলিশ গিয়ে নবজাতকটি উদ্ধার করে।‘যশোর পুলিশকে বিষয়টি জানালে তারা বাবা-মা সঙ্গে নিয়ে এসে শিশুটিকে যশোর নিয়ে যান। এ ঘটনায় এখনও কাউকে আটক করা যায়নি।’

শিশুর বাবা মেহেদী হাসান জনি ও মা আসমা খাতুন ঝিনাইদহ কালীগঞ্জ পৌর এলাকার বাসিন্দা।

স্বজনরা জানান, ২৭ ফেব্রুয়ারি জনি-আসমা দম্পতি কালীগঞ্জ কুইন্স হসপিটালে প্রথম সন্তান জন্ম দেন। শিশুটি জন্মের পরই অসুস্থ হয়ে পড়ে। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা ওই দিন রাতেই শিশুটিকে যশোর শিশু হাসপাতালে পাঠান। সুস্থ হলে রবিবার বেলা ১১টার দিকে চিকিৎসকরা শিশুটিকে রিলিজ দেন। শিশুটির বাবা বাড়ি ফেরার জন্য গাড়ি আনতে হাসপাতালের বাইরে যান। এ সময় মা ও নানির সঙ্গে বোরকা পরা এক নারী ভাব জমান।

এক পর্যায়ে ওই নারী শিশুটির দিকে খেয়াল রাখতে বলে এবং তার মা ও নানিকে সব গুছিয়ে নিতে বলে। শিশুটির মা ও নানি সব গুছিয়ে টয়লেট থেকে ফিরে এসে দেখেন তাদের নবজাতক ছেলেকে নিয়ে ওই নারী পালিয়েছে।

পুরো হাসপাতাল ও আশপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।

এ ঘটনায় হাসপাতালের তত্ত্বাবধায়ক সৈয়দ নূর-ই-হামিম বলেন, ‘শিশুটি চুরির খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। দ্রুত আমরা পুলিশকে জানাই। আমাদের নিরাপত্তার কোনো ঘাটতি ছিল না।

(ঢাকাটাইমস/৭মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :