চাঁদপুরে পুলিশ-স্বেচ্ছাসেবক দল সংর্ঘষ, পুলিশসহ অর্ধশতাধিক আহত

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০২২, ২০:৩৬ | প্রকাশিত : ০৯ মার্চ ২০২২, ২০:৩৪

চাঁদপুরে পুলিশ ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ব্যাপক সংর্ঘঘের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে অর্ধশতাধিক নেতাকর্মী ও পথচারী আহত হয়েছেন। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড কাঁদানে গ্যাস এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। শহওে ব্যাপক পুলিশ মোতায়েন রয়েছে।

চাঁদপুর জেলা বিএনপির অঙ্গসহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ছুড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় সদর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদসহ ৭ জন্য পুলিশ সদস্য ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী ও পথচারীসহ কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে।আহতদেরকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় একটি ট্রাকটি জব্দ করা হয়েছে বলে জানান পুলিশ।

বুধবার শেষ বিকালে শহরের জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবনের সামনে চাঁদপুর জেলা বিএনপি কার্যক্রম চলা অবস্থায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় একটি খোলা ট্রাকের উপরে অস্থায়ী প্যান্ডেল স্থাপন করে বিক্ষোভ সমাবেশ করছিল জেলা স্বেচ্ছাসেবক দল। তখন পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পরে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে আসে। দীর্ঘ প্রায় ১ ঘণ্টাব্যাপী ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। বর্তমানে এ ঘটনা নিয়ে শহরের মনিরা ভবন এলাকা ও বিভিন্নস্থানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক দল। শহরের বিভিন্ন এলাকায় মিছিল ও সমাবেশ করে জেলা বিএনপি কার্যালয়ের সামনে আসলে পুলিশ কর্মসূচিতে বাধা দেয়। তখন দু’পক্ষেও মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা শুরু হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সদর সার্কেল আসিফ মহিউদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বাস ভবনে প্রবেশ করে তল্লাশি চালায়। তল্লাশিকালে দুজনকে আটক করেছে।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন বলেন, রাস্তা অবরোধ করে সমাবেশ করায় পুলিশ আন্দোলনকারীদের বাধা প্রদান করে। তখন আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি আরো জানান, যাদের কারণে এই ঘটনা তাদের প্রত্যেক্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৯মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :