‘এক যুগ হইল জানি না মুই ভোট কবে দেইম’

নীলফামারী, প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২২, ২১:১৮

মুই ভোট তুলছু তা প্রায় এক যুগ হইল জানি না মুই ভোট কবে দেইম । ভোট তুলছি ২০১২ সালে এখন ২০২২ সাল কিন্তু এলাও ভোট দিবার পানুনা। হামরা কি দেশের নাগরিক না? হামরা ভোট দিবার চাই, তাই প্রধানমন্ত্রীর কাছে হামার অনুরোধ খোকশাবাড়ী ইউনিয়নে খুব তারাতারি যেন ভোট হয় বলেছেন, খোকশাবাড়ী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের তরুণ ভোটার রাসেদ ও ৬ নম্বর ওয়ার্ডের লুৎফর রহমান ।

বুধবার দুপুরে ইউনিয়নের জোরাপুল বাজারে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে অভিযোগ করে বলেন তারা। এ সময় খোকশাবাড়ী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের শত শত নারী ও পুরুষ ভোটাররা এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মো. আজিজুল আলম বলেন, আমাদের ইউনিয়নে সর্বশেষ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় ৫ জুন ২০১১ তারিখে। প্রতি পাঁচ বছর পর পর নির্বাচন হওয়ার কথা থাকলেও কি কারনে প্রায়য় ১২ বছর ধরে ভোট হচ্ছে না আমরা জানি না। আমরা দ্রুত ভোট চাই।

বীর মুক্তিযোদ্ধা গোরাচাঁদ রায় (৮৩) বলেন, আমরা দেশের জন্য যুদ্ধ করেছি কিন্তু আইজ স্বাধীন দেশে ১১ বছর ধরি ভোট দিবার পারিনাই। এইটা খুবেই দুঃখের। এইজন্য কি হামরা দেশ স্বাধীন করিছিলাম?

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার নীলফামারী সদর থানা এলাকায় রয়েছে ১৫টি ইউনিয়ন পরিষদ। এই ১৫টি ইউনিয়ন পরিষদের ১১টিতে ধারাবাহিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হলেও বাকি ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সীমানা জটিলতায় আটকে যায়। এরপর সীমানা জটিলতা নিরসন হওয়ায় ৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে ২০১১ সালের ৫ জুনের নির্বাচনের পর থেকে আজ অবধি খোকশাবাড়ি ইউনিয়নে নির্বাচন হয়নি। ভোটপ্রদানের মাধ্যমে পছন্দের প্রতিনিধি নির্বাচনের কথা থাকলেও ধীর্ঘদিন ধরে তা থেকে বঞ্ছিত রয়েছেন খোকশাবাড়ি ইউনিয়নের নারী ও পুরুষ মিলে ২০ হাজার ৬ শত ৩৯ জন ভোটার ।

নির্বাচন অফিস সূত্র জানায়, ২০১৫ সালে খোকশাবাড়ি, ইটাখোলা, কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের কিছু অংশ নীলফামারী পৌরসভায় সংযুক্ত করে গেজেট প্রকাশ করা হয়। এর বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা হয়। মামলা চলমান থাকায় ২০১৬ সালে ভোট হয়নি পৌরসভাসহ ওই ৪ ইউনিয়নে। এরপর সীমানা জটিলতা নিরসন হওয়ায় ২০২০, ২০২১ ও ২০২২ সালে পৌরসভা এবং তিন ইউনিয়নে র্নিবাচন হয়। তবে এখনও খোকশাবাড়ি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা হয়নি।

এ বিষয়ে ৩ নম্বর খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বদিউজ্জামান প্রধান বলেন, আমার ইউনিয়নে কোনো মামলা বা সীমানা জটিলতা নেই, তবুও কেন ভোট হচ্ছে না আমি জানি না। নির্বাচনের দাবীতে আমি কয়েকবার নির্বাচন অফিসে গিয়েছিলাম। আমার ইউনিয়নে দ্রুত নির্বাচন দেওয়া হোক এটা আমিও চাই ।

জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মো জাহানঙ্গীর হোসেন বলেন, খোকশাবাড়ী ইউনিয়নের নির্বাচনের জন্য আমরা প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন দিয়েছি। আশা করছি দ্রুত নির্বাচন অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/৯মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :