মদের বিল নিয়ে মুফতি ফয়জুল করিমের হুঁশিয়ারি

প্রকাশ | ১০ মার্চ ২০২২, ১৮:৫৬ | আপডেট: ১০ মার্চ ২০২২, ১৯:০০

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

বঙ্গবন্ধুর নিষিদ্ধ করা মদের আইন পাস করতে দেওয়া হবে না হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, বঙ্গবন্ধু ১৯৭২ সালে মদ নিষিদ্ধ করেছেন। মদের নিষিদ্ধ সেই আইন আওয়ামী লীগ সরকার অনুমোদন দেবে তা মেনে নেওয়া যায় না। মদের আইন পাস করতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম আরো বলেন, দেশে উন্নয়ন আর উন্নয়ন। চালের দাম, তেলের দাম ও ডালের দামের উন্নয়ন হয়েছে। আর পেটুকরা লুটপাট করছে এবং টাকা বিদেশ পাচার করে দিচ্ছে। সয়াবিন তেলের দাম ২শ টাকা করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। কিন্তু মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা হয়ে গেছে। সরকার দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ না করতে পারে তাহলে জনগণ সরকারকে নিয়ন্ত্রণ করবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারলে সরকারকে গদি থেকে টেনেহিঁচড়ে নামানো হবে।

যুবসমাজের উন্নয়ন ও ইনসাফপূর্ণ সমাজ বিনির্মাণে ইসলামই কার্যকর পন্থা এ স্লোগানকে সমানে রেখে চাঁদপুরে জেলা ইসলামী যুব আন্দোলনের তৃনমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিনের সঞ্চলনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমাদ সাকী।

আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুব আন্দোলনের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. হাসিবুল ইসলাম, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মো. জয়নাল আবেদীন, সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, সেক্রেটারি ইয়াছিন রাসেদ সানি, জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা ইসলামী যুব আন্দোলনের সাধারণ সম্পাদক এইচ এস নিজাম উদ্দিন, জেলা ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. সেলিম হোসাইন, সহ-সভাপতি একে মোখতার হোসাইন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ মাওলানা মনিরুজ্জামান প্রমুখ।

(ঢাকাটাইমস/১০মার্চ/এআর)