আখাউড়ায় আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শনিবার

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২২, ২২:৪৯

দীর্ঘ প্রায় ১০ বছর পর শনিবার (১২ মার্চ) আখাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলকে স্বাগত জানিয়ে নেতাকর্মীরা পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় তোরণ নির্মাণ করেছে। লাগানো হয়েছে ফেস্টুন, ব্যানার। সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের পোস্টার শোভা পাচ্ছে শহরজুড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১২ মার্চ সকালে উপজেলা পরিষদ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে। এজন্য প্রায় ২০ হাজার নেতাকর্মীর বসার জন্য বিশাল প্যান্ডেল করা হয়েছে। সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি থাকবেন।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে সম্মেলনকে সামনে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা মাঠে নেমেছেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা ও যোগাযোগ বৃদ্ধি করেছেন। এ পর্যন্ত সভাপতি পদে ৮ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জনের নাম পাওয়া গেছে। এসব প্রার্থীরা পোস্টার সাঁটিয়ে এবং সামাজিক যোগাযোগ্য মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন। এছাড়া গত ২৫ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায়ও কয়েকজন প্রার্থীতা ঘোষণা করেন।

সভাপতি পদে প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোঃ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোঃ মনির হোসেন বাবুল, মোঃ সেলিম ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, রেলওয়ে জংশন শাখা আওয়ামী লীগের সভাপতি হানিফ ভূইয়া।

সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন উপজেলা যুবলীগের আহবায়ক ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য আবদুল হালিম হেলাল, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি হুমায়ুন কবির মোল্লা।

তবে নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, সভাপতি পদে বর্তমান আহবায়কসহ ৪ জনের মধ্যেই সভাপতি হওয়ার জোর সম্ভাবনা দেখছেন নেতাকর্মীরা। এদিকে সাধারণ সম্পাদক পদে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের সম্ভাবনাই বেশি পাওয়া গেছে। যদিও সম্মেলনে কাউন্সিলরদের কোন ভোট থাকবে না। তৃণমূলের নেতা এবং প্রার্থীরা বিষয়টি আইনমন্ত্রী আনিসুল হকের উপর ছেড়ে দিয়েছেন। তিনি যাকে যে পদে যোগ্য মনে করবেন সেটিই হবে।

(ঢাকাটাইমস/১০মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :