খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্রের নামে রাস্তা করার প্রজ্ঞাপন

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২২, ১৩:১২

নওগাঁয় সড়ক ও জনপদ বিভাগের আওতায় মান্দা-নিয়ামতপুরের শিবপুর-পোরশা মহাসড়কের নিয়ামতপুরের তিন মাথা থেকে পোরশা পর্যন্ত ৩২কিলোমিটার মহাড়কের নাম ‘বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক” করার প্রজ্ঞাপন জারি করছে সরকার।

বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক ও সেতু মন্ত্রনালয় এর সম্পত্তি শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ গোলাম জিলানী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয় এ আদেশ জনস্বার্থে অবিলম্বে কার্যকর করা হবে।

এদিকে নওগাঁ ১ আসনের ( পোরশা-সাপাহার-নিয়ামতপুর) সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২কিলোমিটার রাস্তার নাম করণের অনুমোদন দেওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ।

নিয়ামপুর উপজেলার তিন মাথা মোড়ের স্থানীয় করিম দেওয়ায়ন বলেন, আমাদের এলাকার সন্মানিত খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির নামে রাস্তার নাম করণ এর অনুমোদন দেওয়ায় আমরা খুশি। কারন আমাদের এলাকার রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নে সাধন দাদার ভূমিকা অপরিসীম। তিনি চেষ্টা করে যাচ্ছেন এলাকার নানামূখী উন্নয়নে কাজ করে যেতে। তাই তার নামে রাস্তার নাম করণ করা যৌক্তিক বলে আমরা মনে করি।

নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, 'আমাদের নেতা খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের নামে ৩২কিলোমিটার রাস্তার নাম করণের অনুমোদন দেওয়ায় দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাধন দাদা একজন বীর মুক্তিযোদ্ধা। সেই সাথে এলাকার উন্নয়ন এর কান্ডরী। আমরা মনে করি তার নাম করণে রাস্তাটির অনুমোদন দেয়া বড় প্রাপ্তি। তার উন্নয়ন কর্মকান্ডের স্মৃতি স্বরুপ থেকে যাবে রাস্তাগুলো। আমরা সত্যিই এলাকাবাসী খুবই আনন্দিত।'

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগ নওগাঁর নিবার্হী প্রকৌশলী মোঃ সাজেদুর রহমান বলেন, 'মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এর নামে ৩২কিলোমিটার রাস্তার নাম করণের অনুমোদন এর বিষয়ে মন্ত্রনালয় থেকে একটি চিঠি পেয়েছি। অবিলম্বে বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সড়ক এর নামকরণে চিঠিতে উল্লেখিত রাস্তার নাম করণ বাস্তবায়ন করার উদ্যোগ নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :