ক্ষতি পোষাতে বিশ্ববিদ্যালয়ে বাড়তি ক্লাস নেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০২২, ১৭:২৮ | প্রকাশিত : ১১ মার্চ ২০২২, ১৭:১৭

করোনায় বন্ধের কারণে এবারের উচ্চমাধ্যমিক পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের পড়াশোনায় যদি কোনো গ্যাপ থেকে থাকে সেটি পুষিয়ে নিতে প্রথম কয়েক সপ্তাহ বিশ্ববিদ্যালয়গুলোতে এক্সটা ক্লাস নেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

শুক্রবার সকালে সাভারে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত ব্লেন্ডেড শিক্ষা মহা-পরিকল্পনা চূড়ান্তকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় ডা. দীপুমনি করোনা মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠানের দীর্ঘ বন্ধে ছাত্রছাত্রীদের গ্যাপ পুষিয়ে নিতে সরকার নানা পদক্ষেপ প্রসঙ্গে বলেন, আমাদের তো এখন পুরোদমে ক্লাস শুরু হচ্ছে। আর আমরা পরিমাপ করে দেখছি যেখানে যেখানে যতটুকু লার্নিং গ্যাপ হয়েছে। সেটুকু পুষিয়ে দেওয়ার জন্য যারা আগের ক্লাস থেকে এখন নতুন ক্লাসে উঠেছে তাদের সেই ক্লাসের গ্যাপটুকুর জন্যে আমরা পুনরায় কিছু ক্লাস করাবো। আর যারা এবার এইচএসসি পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে এবং যে বিষয়গুলো পড়বে তার মধ্যে এইচএসসিতে যতখানি তাদের পড়ে আসার কথা ছিল সেক্ষেত্রে যদি কোন লার্নিং গ্যাপ থেকে থাকে সেটা পুষিয়ে নেওয়ার জন্য অন্তত প্রথম কয়েক সপ্তাহ বিশ্ববিদ্যালয়গুলোই উদ্যোগ নিয়ে তাদেরকে এক্সট্রা (বাড়তি) ক্লাস করাবে।

এ সময় উচ্চ মাধ্যমিক শিক্ষা সচিব আবু বক্কর ছিদ্দীকের সভাপতিত্বে এই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

(ঢাকাটাইমস/১১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :