হরিণাকুণ্ডুতে কবুতর ফার্মে ৫ হাজার লিটার ভোজ্য তেল, জরিমানা

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২২, ২০:১৩

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা বাজারে ৫ হাজার লিটার তেল মজুদের দায়ে দুই মজুদদারকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুজনকে ৯৫ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা বাজারে জিন্দার স্টোর ও বিধান স্টোরের কবুতর ফার্মে একাধিক ড্রামে অবৈধভাবে ভৌজ্যতেল মজুদ করে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টির দায়ে রামনগর বটতলা গ্রামের মন্টু মন্ডলেরের ছেলে জিন্দার আলীকে ৫০ হাজার এবং জোড়াদহ গ্রামের স্বরজীৎ শাহ্ এর পুত্র বিধান শাহ্কে একই অপরাধে ৪৫ হাজার টাকা জরিমানা করেন তিনি। এ সময় উভয়ের জরিমানার অর্থ যথাযথভাবে আদায় করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভৌজ্যতেলের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছিল, হরিনাকুন্ডু কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগও ছিল, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নবাগত ইউএনও স্যার সুস্মিতা সাহা এর নির্দেশনায়, রামনগর বটলতা বাজারের ২টি দোকানে আমরা অভিযান পরিচালনা করি। সময় আরও বেশ কিছু দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়। তারা ভৌজ্যতেল অবৈধভাবে মজুদ করে রেখেছিল। অভিযানকালে তারা আদালতের কাছে অপরাধ স্বীকার করায়,ভ্রাম্যমান আদালতে কৃষি পণ্য বিপণন আইন ২০১৮ এর ১৯(ড) ধারায়, ৪৪ ও ৪৫ নাং মামলার বিপরীতে তাদের দুজনকে সর্বমোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার বিভিন্ন বাজারে অবৈধভাবে ভৌজতেল মজুদের খবর পেয়েছি। অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে এভাবেই অভিযান অব্যাহত থাকবে ভোক্তাদের অধিকার নিশ্চিতে।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে ছিলেন উপজেলা ভূমি অফিসের নাজির সুদীপ অধিকারী। ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে এএসআই আমিরুলের এর নেতৃত্বে থানা পুলিশ সহযোগিতা করে।

(ঢাকাটাইমস/১১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :