‘ত্বকী হত্যা বিচারের লড়াই আরো শক্তিশালী হবে’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০২২, ২০:২৪ | প্রকাশিত : ১১ মার্চ ২০২২, ২০:২৩

‘ত্বকী হত্যার বিচারের লড়াই বাংলাদেশকে মুক্ত করার লড়াই’ বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ। যারা ত্বকীকে হত্যা করেছে তাদের বিরুদ্ধে সারাদেশে লড়াই হচ্ছে, সামনে আরও শক্তিশালী লড়াই হবে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকী হত্যার ৯ বছরের নানা কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকালে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, যতদিন ত্বকী হত্যার বিচার না হবে ততদিন বিচার চেয়ে যেতে হবে। খুনি, দখলদার, চাঁদাবাজদের বিরুদ্ধে আওয়াজ জোরদার করতে হবে। তাদের বিরুদ্ধে মানুষের যে ঘৃণা তা ছড়িয়ে দিতে হবে এবং এর মধ্য দিয়ে বাংলাদেশে খুনি, দুর্বৃত্তদের শাসন ও আধিপত্যের হাত থেকে এ দেশেকে মুক্ত করতে পারব। সেজন্য এ লড়াই ত্বকী হত্যার বিচারের লড়াই, এ লড়াই বাংলাদেশকে মুক্ত করার লড়াই।

আনু মুহাম্মদ বলেন, যারা ত্বকী হত্যাকারী, যারা বন নদী নালা খালবিল, দখলকারী, যারা চাঁদাবাজি করে মানুষের জীবন দুর্বিসহ করছে এরা হচ্ছে ’৭১-এর যুদ্ধাপরাধীদের উত্তরসুরি। সুতরাং তাদের বিরুদ্ধে সারাদেশে লড়াই হচ্ছে, সামনে আরও শক্তিশালী লড়াই হবে।

‘সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চে’র আহ্বায়ক রফিউর রাব্বির সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- মানবাধিকার কর্মী খুশী কবির, মাহাবুবুর রহমান মাসুম ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ।

সমাবেশে মানবাধিকারকর্মী খুশী কবির বলেন, আমরা জানি না- আর কতো বছর এভাবে ত্বকী হত্যার বিচারের দাবি আমাদের দাঁড়াতে হবে। ১ বছরের মাথায় তদন্তকারীরা সংবাদ সম্মেলন করল, কিন্ত আজ পর্যন্ত বিচার শুরুই হলো না। সবাই জানে কারা দায়ী ও হত্যাকারী।

সমাবেশের সমাপনী বক্তব্যে রফিউর রাব্বি বলেন, এই শামীম ওসমানরা নারায়ণগঞ্জে যেসব তৎপরতা চালিয়ে বেড়ায় সেগুলোর বিরুদ্ধে যারা কথা বলে তাদের দমানোর জন্য এই হত্যা ও নির্যাতন পরিচালনা করে শীতলক্ষ্যায় লাশ ফেলে। এ জন্য তারা এই নারায়ণগঞ্জ শহরে ৪ থেকে ৫টি টর্চার সেলে পরিচালনা করেছে। একপর্যায়ে আমাদের দাবি ও আন্দোলনের প্রেক্ষিতে পুলিশ এই টর্চার সেলগুলো বন্ধ করে দেয়।

রফিউর রাব্বি বলেন, নারায়ণগঞ্জের মানুষ শান্তিপ্রিয়। লাশ ফেললে এর বিরুদ্ধে দাঁড়াবে, চাঁদাবাজের বিরুদ্ধে দাঁড়াবে, ভূমিদস্যুতার বিরুদ্ধে দাঁড়াবে। সে যত বড় গডফাদার হোক না কেন এবং তার পেছনে যতবড় ক্ষমতাবান ব্যক্তি থাকুক- তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের মানুষ দাঁড়াবেই। নারায়ণগঞ্জের মানুষদের এই ভয় দেখিয়ে আর লাভ হবে না।

(ঢাকাটাইমস/১১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :