শেরপুর সীমান্তে বিএসএফের হাতে তিন গরু পাচারকারী আটক

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০২২, ০০:১৫ | প্রকাশিত : ১২ মার্চ ২০২২, ০০:১৩

শেরপুরের নালিতাবাড়ী সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে গরু আনার সময় তিন বাংলাদেশি যুবককে আটক করেছে ওই দেশের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার ভোরে নালিতাবাড়ীর পানিহাটা ও হালুয়াঘাট উপজেলার বানাই চিরিঙ্গিপাড়া এলাকা দিয়ে ভারতের চেরেংপাড়া এলাকায় অনুপ্রবেশের পর এ ঘটনা ঘটে।

অন্যদিকে একই দিনে ভারত থেকে ছয়টি গরু আনার পর দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ পুলিশ।

সীমান্তের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানায়, দীর্ঘদিন যাবত নালিতাবাড়ী এবং হালুয়াঘাট সীমান্তের মাঝামাঝি পানিহাটা ফেকামারী ও বানাই চিরিঙ্গিপাড়া গ্রামের মাঝ বরাবর এলাকা দিয়ে রাতের আঁধারে ভারতীয় গরু চোরাই পথে আমদানি করে আসছিল একটি চক্র। এর ধারাবাহিকতায় ভোরে গরুর একটি চালান আনতে সীমান্তের মায়াঘাসি গ্রামের রুবেল, জামগড়া গ্রামের বোরহান ও বানাই চিরিঙ্গিপাড়া গ্রামের লতিফের ছেলে আমিনুল ভারতের চেরেংপাড়া গ্রামে অনুপ্রবেশ করে। এসময় ভারতীয় উপজাতি কৃষকরা বিষয়টি টের পেয়ে তাদের আটক করে। পরে টহলরত বিএসএফ সদস্যদের হাতে তাদের তুলে দেয়। বর্তমানে তারা ভারতীয় পুলিশের হেফাজতে রয়েছে।

অন্যদিকে ছয়টি ভারতীয় গরু চোরাই পথে আমদানি করে নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামের রাস্তা ব্যবহার করে পাচারের সময় দক্ষিণ সোহাগপুর এলাকায় স্থানীয় লোকজন ও গ্রাম পুলিশ দুজনকে আটক করে। পরে পুলিশ গিয়ে জামগড়া গ্রামের খলিলুর রহমান (৪২) ও জয়নাল আবেদীন (৪০)- কে গ্রেপ্তার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নালিতাবাড়ী থানা পুলিশের ওসি বছির আহমেদ বাদল জানান, গরুসহ দুজনকে আটক করা সম্ভব হলেও তাদের সাথে আরও ৪-৫ জন কৌশলে পালিয়ে যায়।

এদিকে বিজিবি সদস্যরা বিএসএফ হাতে তিন বাংলাদেশি আটকের বিষয়টি সম্পর্কে জানে না বলে জানিয়েছে।

(ঢাকাটাইমস/১২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :