বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে: খুবি উপাচার্য

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০২২, ১৯:১৯ | প্রকাশিত : ১২ মার্চ ২০২২, ১৯:১৮

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে নানামুখী উদ্যোগ প্রয়োজন হয়। প্রাতিষ্ঠানিক লক্ষ্য ও উদ্দেশ্য পরিপূর্ণভাবে অর্জন করতে হলে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করতে হয়। বিশ্ববিদ্যালয়ের সাথে বাইরের বিভিন্ন সংস্থা, প্রতিষ্ঠান ও সামাজিক অংশের সঙ্গে অংশগ্রহণমূলক উদ্যোগ এক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখে।’

শনিবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খুসিসাস আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতার শিক্ষার্থীদের হাতে কলমে শেখার প্রয়োজন রয়েছে। তাই এ ডিসিপ্লিনে ইন্টার্নশিপ চালু করা প্রয়োজন যাতে শিক্ষার্থীরা বিভিন্ন মিডিয়ায় কাজ করে অভিজ্ঞতা লাভ করতে পারে।

তিনি দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সাথে প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজনকে স্বাগত জানিয়ে আরও বলেন, আমরা বাইরের বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থার সাথে যোগাযোগ ও দ্বি-পাক্ষিক উদ্যোগকে ইতিবাচক হিসেবে নিয়েছি। সাংবাদিকতাকে একটি অত্যন্ত দায়িত্বশীল পেশা হিসেবে আখ্যায়িত করে উপাচার্য বলেন, সাংবাদিকের ব্যবহৃত একটি শব্দ দেশ, সমাজ, প্রতিষ্ঠানে যেমন বিভ্রান্তি, অশান্তি, বিশৃঙ্খলার জন্ম দিত পারে, তেমনি একটি শব্দ আবার ঐক্য, সম্প্রীতি, শান্তি ও অগ্রগতি অর্জনে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে।

পরে উপাচার্য ব্যাট করে প্রীতি ক্রিকেট ম্যাচের উদ্বোধন করেন। এর আগে খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে উপহার হিসেবে পূর্বাঞ্চল কর্তৃপক্ষের দেওয়া একটি টিভি তিনি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, সহকারি অধ্যাপক মো. মামুনুর রশীদ এবং মো. শরিফুল ইসলাম।

পরে নির্ধারিত ১৬ ওভারের খেলা অনুষ্ঠিত হয়। টসে হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ১৬ ওভার শেষে ১২৪ রান সংগ্রহ করে খুবিসাস। ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১৮ রান তোলে পূর্বাঞ্চল দল। শেষ ওভারে তাদের ৯ রান দরকার হয় কিন্তু তারা ২ রান করতে সক্ষম হয় এবং খুবিসাস ৬ রানে জয়লাভ করে।

(ঢাকাটাইমস/১২মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :