মির্জাপুর বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২২, ১৯:২০

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা বিএনপির সদ্য ঘোষিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন একাংশের নেতাকর্মীরা। শনিবার বিকালে মির্জাপুর প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এর আগে জেলা ও উপজেলা বিএনপির সাবেক সদস্য মির্জাপুর উপজেলা যুবদলের সাবেক আহবায়ক ও সাধারণ সম্পাদক ফিরোজ হায়দার খানের নেতৃত্বে দলের বিপুলসংখ্যক নেতাকর্মী কমিটি বাতিলের দাবিতে পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ রোডে এসে শেষ হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিএনপি নেতা ফিরোজ হায়দার খান। তিনি বলেন, গঠনতন্ত্রের নিয়মে সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী কেন্দ্রীয় বিএনপির শিশুবিষয়ক সম্পাদক পদে থাকায় উপজেলা বিএনপির আহবায়ক পদে থাকতে পারেন না। কিন্ত উপজেলা বিএনপিতে তার পূর্ণ নিয়ন্ত্রণ বজায় রাখার স্বার্থে তার স্ত্রীকে উপজেলা বিএনপির আহবায়ক পদে বসিয়েছেন। এছাড়া আহবায়ক কমিটিতে তার আপন ছোট ভাই ও মেয়ের শ্বশুরকে যুগ্ম আহবায়ক করা হয়েছে।

তিনি আরও বলেন, উপজেলা বিএনপিতে অনেক যোগ্য নেতৃত্ব থাকলেও প্রভাব বজায় রাখার স্বার্থে তাদের কাউকে আহবায়ক না করে একজন গৃহবধূকে মির্জাপুর উপজেলা বিএনপির আহবায়ক বানিয়েছেন। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষনেতাদের কাছে দলকে শক্তিশালী করতে জামাই-বউয়ের পকেট কমিটি বাতিলের দাবি জানান। এছাড়া এই কমিটি যে কোন কার্যক্রম প্রতিহত করার ঘোষণা দেন।

এ সময় ছিলেন- গোড়াই ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ জব্বার, গোড়াই শিল্পাঞ্চল শাখা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সিদ্দিকী, গোড়াই ইউপি যুবদলের আহবায়ক আরিফুল ইসলাম, গোড়াই ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মন্টু সিকদার, শ্রমিক দল নেতা শাহরিয়ার হোসেন রুকন, ছাত্রদল নেতা ইকবাল হোসেন সুজন প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে মির্জাপুর উপজেলা ও পৌর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা বিএনপি। উপজেলা শাখার নতুন কমিটিতে সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকীর স্ত্রী ফাতেমা আজাদকে আহ্বায়ক করা হয়েছে। তবে কমিটিতে সদস্য সচিবের নাম ঘোষণা করা হয়নি। এই কমিটিতে ১১ জন যুগ্ম আহ্বায়ক এবং ৪৯ জন সদস্য রাখা হয়েছে। এতে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফকে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

এ ছাড়া পৌর কমিটিতে মির্জাপুর কলেজের সাবেক ভিপি ও পৌর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি হযরত আলী মিঞাকে আহ্বায়ক ও মির্জাপুর কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস এস এম মহসিনকে সদস্যসচিব করা হয়েছে। কমিটিতে ৭ জন যুগ্ম আহ্বায়ক এবং ৩৫ জন সদস্য রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :