ইংল্যান্ডের জয় রুখে দিলেন বোনার-হোল্ডার

প্রকাশ | ১৩ মার্চ ২০২২, ১৬:০০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বৃষ্টি বিঘ্নিত ম্যাচের শেষদিনে জয়ের একটি ক্ষুদ্র প্রয়াস চালায় ইংল্যান্ড ক্রিকেট দল। ইংলিশ বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ২৮৬ রানের জবাবে ব্যাট করতে নামা উইন্ডিজ দল শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়লেও দলকে হারতে দেননি এনক্রুমাহ বোনার এবং জেসন হোল্ডার। ইংল্যান্ড-উইন্ডিজ মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জেতেনি কেউই।  

১ উইকেটে ২১৭ রানে চতুর্থ দিনশেষ করা ইংল্যান্ড দল পঞ্চম দিনের খেলায় রান তুলতে রীতিমতো ব্যস্ত হয়ে পড়ে। তবে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আগের দিনে সেঞ্চুরি পূর্ণ করার দলীয় ওপেনার জ্যাক ক্রাউলি। এদিন তার ব্যাট থেকে এসেছে মাত্র ৪ রান। আউট হন ১২১ রানে।

এদিকে ৮৪ রান নিয়ে ব্যাট করতে নামা ইংলিশ দলনেতা জো রুট সেঞ্চুরি পূর্ণ করতে সক্ষম হন। তিনি আউট হওয়ার আগে করেন ১০৯ রান। পরের সবাই ওয়ানডে ধাচেই ব্যাট করতে থাকেন। ৩৬ বলে ৩৭ রান করেন ড্যান লরেন্স। বেন স্টোকস ১৩ বলে ১৩ এবং বেন ফোকস ২ বলে ১ করেন। এদিকে ২১ বলে ১৫ রানে জনি বেয়ারস্টো এবং ১৯ বলে ১৮ রানে ক্রিস ওকস অপরাজিত থাকেন।

৬ উইকেটে ৩৪৯ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ফলে ওয়েস্ট ইন্ডিজের জন্য টার্গেট দাঁড়ায় ২৮৬ রান।

রান তাড়া করতে নেমে ইংলিশ বোলারদের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৬৭ রান তুলতেই প্রথম চার ব্যাটসম্যানকে হারায় উইন্ডিয়ানরা। ৩৩ রানে ক্রেইগ ব্র্যাথওয়েট, ২২ রানে জন ক্যাম্পবেল, ৫ রানে ব্রুকস এবং ২ রানে জার্মেইন ব্ল্যাকউড আউট হন।

এরপর পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান এনক্রুমাহ বোনার এবং জেসন হোল্ডার। আর উইকেটও হারাতে হয়নি স্বাগতিকদের। ৩৮ রানে অপরাজিত থাকেন বোনার। এদিকে আউট হননি হোল্ডারও। তিনি করেন ৩৭ রান।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)