বিকানকে ছাড়িয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড রোনালদোর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২২, ১৬:৪৪ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২২, ১৬:৪১

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে টটেনহ্যামের বিপক্ষে ৩-২ গোলের এক রোমাঞ্চকর জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে একাই তিন গোল করেন ইউনাইটেডের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই গড়েছেন রেকর্ড। পেশাদার ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক এখন তিনি।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ১২তম মিনিটেই রোনালদোর গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৫তম মিনিটে হ্যারি কেনে পেনাল্টি গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। তিন মিনিট পর আবারও গোল করে দলকে আরও একবার এগিয়ে নেন সিআর সেভেন। প্রথমার্ধ শেষ হয় ২-১ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের ৭২তম মিনিটে ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়ের আত্মঘাতী গোল করলে আবারও সমতায় ফেরে সফররত টটেনহ্যাম। তবে সমতায় বেশিক্ষণ থাকা হয়নি কেনদের। ৮১তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলকে ফের একবার লিড এনে দেন রোনালদো। আর ম্যান ইউ জেতে ৩-২ গোল ব্যবধানে।

এদিন নিজের প্রথম গোল করার মাধ্যমে বিকনের রেকর্ডে ভাগ বসান রোনালদো। এরপর দ্বিতীয় গোল করার মাধ্যমে ছাড়িয়ে যান তাকে। আর তৃতীয় গোলের মাধ্যমে ব্যবধানটা আরও একটু বাড়িয়ে নেন পর্তুগিজ তারকা ফুটবলার। এখন পেশাদার ফুটবলে রোনালদো গোল সংখ্যা ৮০৭টি। আর বিকনের গোলসংখ্যা ৮০৫টি।

এদিকে একই ম্যাচে আরও একটি রেকর্ড গড়েছেন রোনালদো। প্রিমিয়ার লিগে নিউক্যাসেলের বিপক্ষে প্রিমিয়ার লিগের প্রথম হ্যাটট্রিক পেয়েছিলেন রোনালদো। এর ঠিক ১৪ বছর ৫৯ দিন পর হ্যাটট্রিকের দেখা পেলেন তিনি। লিগের ইতিহাসে দুই হ্যাটট্রিকের মাঝে এটাই সবচেয়ে বড় সময়ের ব্যবধান।

ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে প্রথম হ্যাটট্রিকের পর রোনালদো বলেন, ‘ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার পর আমার প্রথম হ্যাটট্রিকে চরম খুশি। মাঠে ফেরা এবং গোল ও প্রচেষ্টা দিয়ে দলকে সহায়তার অনুভূতিকে কিছুই হারাতে পারে না। যতক্ষণ আমরা একত্রিত থাকি এবং কঠোর পরিশ্রম করি, তখন যে কোনো পরিস্থিতিতে আমরা যে কোনো দলকে হারাতে পারি, আমরা সেটা আবারো প্রমাণ করলাম। ম্যানইউনাইটেডের জন্য কোনো সীমা নেই। সেটা যাই হোক না কেন। এগিয়ে চলো ডেভিলস!’

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :