আটোয়ারী সীমান্তে হরিণের মৃত্যু নিয়ে কৌতূহলী জনতার ভিড়

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২২, ১৭:০৯

পঞ্চগড়ে আটোয়ারীর সীমান্ত এলাকায় ভারত থেকে আসা একটি হরিণের মৃত্যু হয়েছে। শনিবার বিকালে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের ভারতীয় সীমান্ত এলাকা সিকটিহারি গ্রামে এই ঘটনা ঘটে। পরে হরিণটিকে আটোয়ারী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কাছে মাটি চাপা দেওয়া হয়েছে।

স্থানীয়দের ধারণা, খাবারের খোঁজে পথ ভুলে ভারতীয় সীমান্ত অতিক্রম করে সিকটিহারি গ্রামে এসেছিল হরিণটি। কিন্ত বাংলাদেশ সীমান্তে হরিণটি আসার পর জনতার মুখোমুখি হলে বেশ কিছু উৎসুক জনতা ধাওয়া করেন। প্রাণপন দৌড়ে বাঁচার জন্য চেষ্টা করেছিল হরিণটি। একপর্যায়ে পায়ে আঘাত পেয়ে আহত হয়। অনবরত রক্তক্ষরণ হচ্ছিল পা থেকে।

খবর পেয়ে শনিবার সন্ধ্যা নাগাদ আটোয়ারী উপজেলা নির্বাহি কর্মকর্তা মুশফিকুল আলম হালিমসহ উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হরিণটিকে উদ্ধার করেন। উদ্ধারের পর রাতে প্রাণিসম্পদ কার্যালয়ে ময়নাতদন্ত শেষে হরিণটিকে মাটি চাপা দেয় বনবিভাগ।

সামাজিক বন বিভাগ পঞ্চগড়ের রেঞ্জ কর্মকর্তা ঋষিকেষ বলেন, বিকালে আমাদের কাছে খবর আসে, উপজেলা প্রশাসন থেকে একটি হরিণ ধরা পড়েছে। পড়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হরিনটি মারা গেছেন। হরিণটি ভারত সীমান্ত অতিক্রম করে ওই এলাকায় প্রবেশ করেছে বলে ধারণা করা হচ্ছে।

আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুশফিকুল আলাম হালিম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি হরিণকে ঘিরে এলাকায় হাজার হাজার মানুষের ভিড় । হরিণটি ডান পায়ে অনবরত রক্তক্ষরন হয়ে আসছিল। আমারা চিকিৎসা সেবার সুযোগ পাইনি। আমাদের সামনেই হরিণটি মারা যায়।।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :