মোস্তাফিজ টেস্ট না খেলাতে হতাশ ডোনাল্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২২, ২০:১৯ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২২, ১৮:১৩

বাংলাদেশের কেন্দ্রীয় চুক্তিতে টেস্ট সংস্করণে রাখা হয়নি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। টেস্টে মোস্তাফিজের অনীহার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু টাইগার পেসারের টেস্ট খেলার অনিচ্ছাতে হতাশ বাংলাদেশের নতুন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজে একটি সাক্ষাৎকার দিয়েছেন ডোনাল্ড। সেখানে মোস্তাফিজ প্রসঙ্গে প্রশ্ন আসে। তখন তাকে নিয়ে মন্তব্য করতে গিয়ে ডোনাল্ড বলেন, ‘মোস্তাফিজ টেস্ট ক্রিকেট খেলছে না। এটা খুবই হতাশাজনক। আমার মতে দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে তার পাওয়ার অনেক কিছু ছিল। আমাদের দলে শরিফুল, তাসকিন ও ইবাদত রয়েছে। কিন্তু মোস্তাফিজ টেস্ট খেলছে না, এটা হতাশার। আমি আবারো বলছি, তার মতো একজন পেসারের টেস্ট না খেলা দুঃখজনক।’

বাংলাদেশ দলের পেস বোলিং কোচ আরও বলেন, ‘আজকাল খেলোয়াড়দের ব্যক্তিগত পছন্দ আছে। তারা একটি ফরম্যাটে পারদর্শী হতে পারে এবং আমি মনে করি অন্য সবকিছুর সাথে টি-টোয়েন্টি প্রতিযোগিতা যা খেলোয়াড়দের খেলতে এবং বিপুল অর্থ অর্থোপার্জনের জন্য উৎসাহিত করে।’

এখন পর্যন্ত ১৪ টেস্টে ৩০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। কোনো ইনিংসে ৫ বা তার বেশি উইকেট এবং ম্যাচে ১০ উইকেট নিতে পারেননি তিনি। ইনিংসে তার সেরা বোলিং ৩৭ রানে ৪। আর ম্যাচে সেরা বোলিং ৬৬ রানে ৫ উইকেট।

পরিসংখ্যান বলছে, ওয়ানডে বা টি-টোয়েন্টিতে যতটা ভয়ংকর মোস্তাফিজ, টেস্টে ওভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ৭১ ওয়ানডেতে ১৩১ উইকেট এবং ৬৩ টি-টোয়েন্টিতে ৮৭ উইকেট রয়েছে ফিজের।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :