আন্তর্জাতিক মঞ্চে প্রথম বাংলাদেশি রেসিং চ্যাম্পিয়ন আনোয়ার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২২, ২০:৩৯

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে শনিবার অনুষ্ঠিত আন্তর্জাতিক মোটর রেসিং প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি হিসেবে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন অভিক আনোয়ার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টের মাধ্যমে অভিক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

দুবাইয়ে এনজিকে প্রো রেসিং চ্যাম্পিয়নশিপে ছয় রাউন্ডের ১২টি রেসের সাতটিতেই প্রথম হন অভিক। ৩১০ পয়েন্ট তুলে প্রতিযোগিতার ৮৬ ক্যাটাগরিতে অর্জন করেন আসরের সেরা হবার গৌরব। দুইয়ে থাকা স্কট ডিমেলারের থেকে ১১৯ পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের এই প্রসিদ্ধ রেসার।

অভিক আনোয়ার তার ফেসবুক পেজে লেখেন, ‘আন্তর্জাতিক মঞ্চে প্রথম বাংলাদেশী রেসিং চ্যাম্পিয়ন হলাম আজকে। এনজিকে ইউএই প্রকার চ্যাম্পিয়নশিপ। এটি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপ যেখানে বিভিন্ন দেশ থেকে অনেক প্রতিযোগি আসে এবং অংশগ্রহণ করেন। এটি একটি মাল্টিক্লাস রেসিং প্রতিযোগিতা এবং এই প্রতিযোগিতায় ৮৬ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হলাম আজকে একজন বাংলাদেশী রেসিং ড্রাইভার হয়ে, বাংলাদেশের ইতিহাসের প্রথম রেসিং টিমের সাথে, বাংলাদেশ মোটরস্পোর্টস। ’

এর আগে মালয়েশিয়ায় ২০১৯ সালে বাংলাদেশের প্রথম রেসার হিসেবে আন্তর্জাতিক পদক মঞ্চে উঠেছিলেন তিনি। আর এবার গড়লেন আরেক অন্যন কীর্তি।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :