নারী ওয়ানডে বিশ্বকাপ

২২ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে প্রোটিয়াদের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০২২, ১৬:০৭ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ১৫:৫৯

টানটান উত্তেজনাপূর্ণ নারী ওয়ানডে বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা। এর ফলে দীর্ঘ ২২ বছর পর বিশ্বকাপের মঞ্চে ইংলিশদের হারাল প্রোটিয়ারা। এর আগে ২০০০ সালের বিশ্বকাপে শেষ জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা।

মাউন্ট মঙ্গাইনুয়ে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান দক্ষিণ আফ্রিকান অধিনায়ক সুনে লুস। টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩ রানে ওপেনার ড্যানি ওয়াট, ৯ রানে হেথার নাইট এবং ১৬ রানে আউট হন ন্যাট স্কিভার।

মাত্র ৪২ রানে ৩ উইকেটে হারানো দলের হাল ধরেন তাম্মি বেওমন্ট এবং অ্যামি জোনস। চতুর্থ উইকেট জুটিতে দুজন মিলে গড়েন ১০৭ রানের জুটি। এই দুই ব্যাটারই ব্যক্তিগত অর্ধশতক পূরণ করতে সক্ষম হন। ৭৪ বলে ৫৩ রানে আউট হন জোনস। আর বেওমন্ট আউট হওয়ার আগে ৬২ রান করেন।

এরপর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। ২৬ রানে ডাঙ্কলি, ১৭ রানে ব্রান্ট, ৬ রানে ক্রস এবং ৬ রানে চার্লি আউট হন। আর ১৫ রানে অ্যাকলেসটন ও ২ রানে শ্রুবসোলে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের ইনিংস থামে ২৩৬ রানে।

রান তাড়া করতে নেমে মাত্র ৯ রানে আউট হন প্রোটিয়া ওপেনার লিজেল্লি লি। অবশ্য তাতে কোনো সমস্যায় পড়েনি দল। দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার লরা ওলভার্ট এবং তাজমিন ব্রিটস মিলে ইতিবাচক ব্যাট করতে থাকেন। ব্রিটস আউট হন ২৩ রানে।

পরের উইকেটে দলনেতা সুনে লুসকে সঙ্গে নিয়ে আরও বড় জুটি গড়েন ওলভার্ট। তাতেই বাড়তে থাকে রান। লুস আউট হয়েছেন ব্যক্তিগত ৩৬ রানে। আর ম্যাগনন ডু প্রেজ পেরেন মাত্র ৮ রানে। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৭৭ রানে আউট হন ওলভার্ট।

এরপর কিছুটা চাপে পড়ে দল। তবে মারিজুয়ানার ক্যাপ এবং কোলে ট্রায়ন মিলে দলকে সামনে থেকে লিড দিতে থাকেন। তবে শেষদিকে এই দুই ব্যাটারও আউট হন। তাতে আটকে থাকেনি দল। শবনিম ইসমাঈলকে সঙ্গে নিয়ে দলকে জয় এনে দেন উইকেটকিপার ব্যাটার তৃষ্ণা চেট্টি। ১১ রানে তৃষ্ণা এবং ৫ রানে শবনিম অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :