মাগুরায় ৭ বিঘা জমির নালিম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

আব্দুল আজিজ, মাগুরা
| আপডেট : ১৪ মার্চ ২০২২, ১৬:৩০ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ১৬:২৭

মাগুরা মহম্মপুরে পূর্ব শত্রুতার জের ধরে প্রায় ৭ বিঘা জমির ধরন্ত নালিম গাছ কেটে ফেলেছে দুবৃত্তরা। উপজেলার বাবুখালী ইউনিয়নে ডুমুরশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষেতের শ্রমিক দেলোয়ার, মোহন ও জসিম উদ্দিন রবিবার দুপুরে জমিতে গিয়ে সব গাছ কাটা দেখে ক্ষেতের মালিক খোকন কাজীকে জানান। পরে তিনি ক্ষেতে এসে এ চিত্র দেখে সংঙ্গাহীন হয়ে পড়েন।

ক্ষেত মালিক খোকন কাজী জানান, প্রায় ৪ বছর ধরে এই জমিতে বিভিন্ন ধরনের গাছের সঙ্গে নালিম চাষ করছি। রমজান মাসকে সামনে রেখে পেঁপে গাছের পাশাপাশি প্রায় ৩ লক্ষ টাকা ব্যয়ে নালিমের বীজ লাগায়। ফলন শুরু হওয়া মাত্রই দুবৃত্তরা গাছগুলো কেটে ফেলছে। এতে আমি প্রায় ৭ থেকে ৮ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন।

তিনি আরো জানান, এ ঘটনার মাস দেড়েক আগে আমার জমি থেকে ৪৫টি ধরন্ত কলা গাছ কেটে ফেলে দুবৃত্তরা। আজ আবার এত বড় ক্ষতি করে দিল। এর সাথে যারা জড়িত তাদের সঠিক বিচার চাই ।

নালিম গাছ কাটার বিষয়ে খোকন কাজীর ছেলে কাজী মাসুদ রানা জানান, শনিবারে আমাদের লিজ নেয়া জমিতে আনছার মোল্যার কযেকটি ছাগলে নালিম গাছগুলো খেয়ে ফেলে। এ বিষয়ে আনছার হোসেনের সাথে আমার কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে আনছারের ছেলে মিজানুর ও হাবিবুর এসে আমাকে বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে। এক পর্যায়ে স্থানীয় লোক জন এসে পরিস্থিতি শান্ত করে। পরে আমি আমার নিজ গ্রামে চলে আসি। আজ দুপুরে বাবা জানায়, দুবৃত্তরা আমাদের ৭ বিঘা জমির নালিম গাছ কেটে ফেলেছে। আমি ধারণা করছি, আনছার মোল্যা ও তার লোকজন আমাদের ধরন্ত নালিম গাছগুলো কেটে ফেলেছে। এ ঘটনায় আমি আনছার মোল্যা সহ তার লোক জনের বিরুদ্ধে থানায় মামলা করব।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম হোসেন জানান, গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। আগামিকাল তদন্ত করবো। ঘটনার সত্যতা পেলে পরে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :