তারকাবিহীন ঢাকা লিগ শুরু হচ্ছে মঙ্গলবার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ১৭:৩৭

ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলার জন্য এখন দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আর এর মধ্যে শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের(ডিপিএল) এবারের আসর। দেশের তারকা ক্রিকেটারদের ছাড়াই অন্যতম জনপ্রিয় এই ঘরোয়া ক্রিকেট লিগের পর্দা উঠছে আগামীকাল (মঙ্গলবার)।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডিপিএলের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড ও প্রথম বিভাগ থেকে প্রিমিয়ারে উঠে আসা রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। একই দিনে নিজ নিজ ম্যাচে মাঠে নামবে প্রাইম ব্যাক, গাজী গ্রুপ, লেজেন্ডস অব রুপগঞ্জ।

জাতীয় দলের ২৩ জন খেলোয়াড় দক্ষিণ আফ্রিকা চলে যাওয়ায় তারকাবিহীনভাবেই শুরু হচ্ছে এবারের প্রিমিয়ার লিগ। আগামী ২৩ এপ্রিল পর্যন্ত চলবে ওয়ানডে সিরিজ। এরপর দেশে ফিরে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদরা।

ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৯-২০ আসরে বিদেশি খেলোয়ড়কে দলে ভেড়ানোর নিয়মটি বাদ দেওয়া হয়েছিল। এরপর ২০২০-২১ মৌসুমের টি-টোয়েন্টি সংস্করণেও বিদেশি খেলোয়াড়কে নিতে পারেনি দেলগুলো। তবে এবার প্রতিটি দল একাদশে রাখতে পারবে একজন করে বিদেশি ক্রিকেটার।

৫০ ওভারের এ প্রতিযোগিতায় এবার শিরোপার জন্য লড়াই করবে ১১টি ক্লাব। ১২টি দল নিয়ে হওয়ার কথা থাকলেও পরে নাম প্রত্যাহার করেছে প্রাইম দোলেশ্বর। ৪৪ দিনের মধ্যেই ঢাকা প্রিমিয়ার লিগের আসর শেষ করতে চায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ভেনু হিসেবে থাকছে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠ।

তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও বিকেএসপির ৩, ৪ নম্বর মাঠে ম্যাচগুলো আয়োজন করা হবে। আজ লিগের দুই রাউন্ডের সূচি ঘোষণা করেছে সিসিডিএম। মঙ্গলবার ১৫ মার্চ মিরপুর স্টেডিয়ামে লিগের উদ্বোধনী ম্যাচে আবাহনী মুখোমুখি হবে প্রথম বিভাগ থেকে উঠে আসা রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :