টেস্টেও লঙ্কানদের হোয়াইটওয়াশ করল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২২, ১৮:৪১

বেঙ্গালুরুতে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচে ২৩৮ রানের বড় ব্যবধানে জিতে সফররত শ্রীলঙ্কাকে সিরিজ হারানোর পাশাপাশি হোয়াইটওয়াশও করল ভারত। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ৩-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।

ভারতের দেয়া ৪৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেটে ২৮ রান তুলে দ্বিতীয়দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার দিমুথ করুনারত্নে এবং কুশল মেন্ডিস।

এই দুই ব্যাটার মিলে দিনের শুরুটা ভালো করেন। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলেন ৯৭ রান। দুজনই দেখা পান অর্ধশতকের। কিন্তু ব্যক্তিগত স্কোরটা বড় করতে পারেননি কুশল মেন্ডিস। আউট হওয়ার আগে ৬০ বল খেলে করেন ৫৪ রান। তার এই ইনিংসটি ৮টি চারে সাজানো।

কুশল আউট হওয়ার পর করুনারত্নে যোগ্য সঙ্গী হিসেবে কাউকেই পাননি। রবিচন্দ্রন অশ্বিন এবং রবিন্দ্রো জাদেজার ঘূর্ণিতে কোণঠাসা হয়ে পড়ে লঙ্কানরা। পড়তে থাকে একের পর এক উইকেট। শেষ আটজন ব্যাটরের মধ্যে মাত্র একজনই পার করতে পারেন দশের ঘর। ১ রানে অ্যাঞ্জেলো ম্যাথিউস, ৪ রানে ধনঞ্জয়া ডি সিলভা, ১২ রানে নিরোশান দিকভেলা, ৫ রানে চারিথ আশালাঙ্কা, ২ রানে লাসিথ এম্বুলদেনিয়া, ১ রানে সুরাঙ্গা লাকমাল এবং ২ রানে আউট হন বিশ্ব ফার্নান্দো।

আর আউট হওয়ার পূর্বে ব্যক্তিগত শতক ঠিকই পূর্ণ করেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তার ইনিংস থেমেছে ১০৭ রানে। ১৭৪ বলে খেলা এই ইনিংসটি ১৫টি চারে সাজানো। এদিকে শূন্যরানেই অপরাজিত থাকেন প্রবীণ জয়াবিক্রমা।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :