পদ্মাসেতু জাতির মর্যাদার প্রতীক: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২২, ১৭:৫২

পদ্মাসেতু শুধু উন্নয়নের প্রতীক নয়, এটা বাঙালি জাতির মর্যাদারও প্রতীক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। তিনি বলেছেন, শেখ হাসিনা শান্তির পথ দেখানোর পাশাপাশি সারাবিশ্বে উন্নয়নের পথও দেখাচ্ছেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ‘হাসিনোমিক্স; বাংলাদেশ একটি উন্নয়নে বিস্ময়’ সেমিনার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. দিপু মনি বলেন, গত ১৩ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কতটা এগিয়েছে তা বলার দরকার হয় না। ঘর থেকে বের হলে প্রতিদিন দেখতে পাওয়া যায়। অর্থনৈতিক দিক দিয়ে দেশ যে এগিয়ে গেছে সেটা সর্বজন স্বীকৃত। স্বাধীনতার পরে বঙ্গবন্ধু যে প্রত্যায়ন নিয়েছিলেন তা ধ্বংস করাছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে। শেখ হাসিনা সারাবিশ্বে উন্নয়নের পথ দেখাচ্ছেন তা নয়, শান্তির পথ দেখাচ্ছেন।

তিনি আরও বলেন, গত ১০০ বছরে যে বিদ্যুৎতের উন্নয়ন হয়েছিল, প্রথমবার শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে পাঁচ বছরে তার পাঁচগুণ করেছিলেন। ২০০৮ সালে ক্ষমতায় আসার পরে বিদ্যুৎে উন্নয়ন আরও বেশি হয়েছে। এখন প্রায় শতভাগ বিদ্যুৎ পৌঁছে গেছে।

মন্ত্রী বলেন, পদ্মাসেতু শুধু উন্নয়নের প্রতীক নয়, এটা বাঙালি জাতির মর্যাদারও প্রতীক। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সকল ক্ষেত্রে উন্নয়ন অগ্রগতি হয়েছে। আগের মতো না খেয়ে থাকা এবং পুষ্টিহীনতা দেখা যায় না। তবে দারিদ্র্যতা আছে কিন্তু আগের মতো নেই। মাত্রা পাল্টে গেছে।

‘অনেকেই বলেন, মালেশিয়া ও সিঙ্গাপুর অনেক উন্নত দেশ। এসব দেশে কিন্তু বাংলাদেশের মতো এতো লোক নাই। তাই শেখ হাসিনার মতো এতো বোঝা বহন করতে হয় না। এতো ঝুঁকি নিয়ে চলতে হয় না। আমাদের দেশের মতো এতো ষড়যন্ত্র হয় না।

মাহমুদ ইমাম হোসেন এর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডা. সেলিম মাহমুদ, রাজনৈতিক বিশ্লেষক সুভাসিংহ রায়, একাত্তর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল বাবু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনসহ প্রমুখ।

ঢাকাটাইমস/১৫মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

অতি তীব্র তাপপ্রবাহ শুরু, হিট স্ট্রোকে মৃত্যু ৩

বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে প্রকৌশলীকে চাপা দেওয়া বাসচালকের লাইসেন্স ছিল না: র‌্যাব

দেশীয় খেলা প্রসারের জন্য যা দরকার সরকার তা করছে: প্রধানমন্ত্রী

নির্বাচন অনেকটা ইনজেকশনের মতো, অনেকে ভয় পায়: ইসি আলমগীর

সড়ক দুর্ঘটনায় বছরে ক্ষতি ২৫ হাজার কোটি টাকার বেশি: বিআরটিএ

নানা আয়োজনে আমেরিকায় ‘বাংলাদেশ সম্মেলন’ অনুষ্ঠিত

অপতথ্য রোধে গণমাধ্যমকে ভূমিকা পালনের আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর

ফুলেল শ্রদ্ধায় শিব নারায়ণ দাশকে শেষ বিদায়

আগামী বাজেটে তামাকপণ্যের দাম বাড়ানোর দাবি

উপজেলা নির্বাচনের সময় আ.লীগের সব ধরনের কমিটি গঠন বন্ধ থাকবে: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :