জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রীহলের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২২, ১৯:১৮

প্রতিষ্ঠার ১৬ বছর পর উদ্বোধন হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল। ক্যাম্পাসের কাছেই লিয়াকত এভিনিউতে তৈরি করা হলো ১৬তলা আবাসিক ভবনটি। হলটির নামকরন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সহধর্মীনি শেখ ফজিলতুন্নেসা মুজিবের নামে।

বুধবার ভার্চুয়াল মাধ্যমে ভাবনটির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। অনুষ্ঠানে আরও ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক ও হলের প্রভোস্ট অধ্যাপক শামীমা হোসেন।

অনুষ্ঠানে হলের প্রভোস্ট অধ্যাপক শামীমা বেগম বলেন, ১৬ বছর পরে হলটা হয়েছে; দিনটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের৷ এই হলের রক্ষণাবেক্ষণের দায়িত্বটা শিক্ষার্থীদেরও নিতে হবে।

উপাচার্য অধ্যাপক ইমদাদুল হক বলেন, আংশিক হলেও আমরা আবাসিক হতে পেরেছি, সেজন্য আনন্দিত। বিশ্ববিদ্যালয় উন্নত হবে, এটাই আমরা চাই। আমরা আলাপ-আলোচনার মাধ্যমে যত দ্রুত সম্ভব সব সমস্যার সমাধান করতে চাই৷

২৪ ফেব্রুয়ারি হলের আসন বরাদ্দের জন্য ১২০০ শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়। তিন তলা থেকে ১৬ তলা পর্যন্ত ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। এছাড়া নিচ তলায় ক্যান্টিন ও দোতলায় রিডিং রুম করা হয়েছে।

হল পেয়ে শিক্ষার্থীরা আনন্দিত। উদ্ভিদ বিজ্ঞানের শিক্ষার্থী তারিন বলেন, প্রথম হলে জায়গা পেয়েছি বলে খুবই ভালো লাগছে। একটাই হল বলে জায়গা পাবো কিনা তা নিয়ে দ্বিধায় ছিলাম।

১৮৫৮ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি কলেজ থাকাকালে পুরান ঢাকার বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ছাত্রাবাস থাকলেও পরে তা বেদখল হয়ে যায়। ২০০৫ সালে জগন্নাথ কলেজকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়।

(ঢাকাটাইমস/১৬মার্চ/ওএফ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :