চাঁদপুরে অল্পের জন্য রক্ষা পেল শতশত যাত্রী ও যানবাহন

নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
| আপডেট : ১৬ মার্চ ২০২২, ২৩:০০ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২২, ২২:৫৮

চাঁদপুর শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত রেলওয়ে কোর্টস্টেশ গেইট ঘরে দায়িত্ব অবহেলা করে ঘুমিয়ে ছিল এলাকার গেইটম্যান। এ সময় ভোর ৫টা ৩ মিনিটে শহরের বড় স্টেশন থেকে আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনটি কোর্ট স্টেশনে প্রবেশ করতে আসতে ছিল।

এ বিষয়টি হঠাৎ নজরে আসে কোট স্টেশন এলাকার রেলওয়ের লাইসেন্সকৃত ব্যবসায়ী আমিনুল হক আমিনের। তিনি তাৎক্ষণিক জীবনের ঝুঁকি নিয়ে তার দোকান থেকে লাফিয়ে নেমে এক এক করে ২টি গেইট ব্যারিয়ার নামিয়ে গেইটটি বন্ধ করে দেওয়ায় ঘটনাস্থলে থাকা অসংখ্য যানবাহন পথচারী ও মেঘনা এক্রপ্রেস ট্রেনে থাকা শতশত যাত্রী নিয়ে অল্পের জন্য রক্ষাপেল যাত্রীবাহী ট্রেন মেঘনা এক্সপ্রেস ও সাধারণ যানবাহন।

চাঁদপুর কোট স্টেশন মাস্টারের সঙ্গে যোগাযোগ করে তার দপ্তরে থাকা স্টেশনের সিসি ক্যামেরায় দেখে ঘটনাটি ধারণ করা রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

এ ব্যাপারে জরুরিভাবে ব্যবস্থা গ্রহণ করা না হলে এখানে ভয়াবহ দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল।

ঘটনার বিবরণে জানা গেছে, চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে প্রতিদিন চলাচলকারী আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনটি বুধবার সকাল ৫টায় চাঁদপুর স্টেশন থেকে ছেড়ে শহরের কোর্টস্টেশনে প্রবেশ করছিল। তখন গেইটম্যান দাদন মিয়া ওরফে দাদু গেইটম্যানের দায়িত্বে থাকা অবস্থায় গেইট ঘরে ভিতরে ঘুমাচ্ছিল। গেইটম্যান তার দায়িত্ব সঠিকভাবে পালন না করায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে ছিল। সে ঘটনা যদি ঘটতো তাহলে চাঁদপুর কোর্টস্টেশন এলাকায় রক্তের বন্যা বয়ে যেত। শতশত মানুষ আহত ও নিহত হতো।

এ ঘটনার পর গেইটম্যানের দায়িত্বে থাকা গেইটম্যান বলেন, আমি টয়লেটে থাকা অবস্থায় ট্রেনটি প্রবেশ করায় আমার কাজের গাফিলতি হয়েছে। আমি রেলওয়ের লাইসেন্সকৃত ব্যবসায়ী আমিনুল হক আমিনের কাছে ক্ষমা চেয়েছি। এ ধরনের ভুল আর হবেনা। এ বিষয়ে কোটস্টেশন এলাকার রেলওয়ের লাইসেন্সকৃত ব্যবসায়ী আমিনুল হক আমিন জানান,আমি হঠাৎ করে দেখি ট্রেনটি আসতেছে। আমি লাফিয়ে দোকান থেকে নেমে গেইট ব্যারিয়ার ২টি ফেলে গেইট বন্ধ কওে দেই। তা’না হলে বড় ধরনের রক্তক্ষয়ী বয়াবহ ঘটনা ঘটার সম্বাবনা ছিল। এখানে ভাল মানের লোক দেওয়া প্রয়োজন। বিগত দিনেও এ ধরনের ঘটনা অনেকবার ঘটতে ছিল।

এ বিষয়ে চাঁদপুর-লাকসাম রেলপথের দায়িত্বে থাকা কর্মকর্তা মো: লিয়াকত আলী মুঠো ফোনে বলেন, আমি বিষয়টি সম্পকে অবগত ইন। বিষয়টি জেনে আমি যেনে রেলওয়ে আইনে তার বিরুদ্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এ কোর্টস্টেশন এলাকায় গেইটম্যান মফিজুর রহমান মফিজ তার দায়িত্ব পালন কালে বহুবার বড় ধরনের দুর্ঘটনা ঘটার উপক্রম হয়েছিল। শুধু কমিউনিটি পুলিশ সদস্য সোহেল গাজী, ভুট্ট, নাইট গার্ড সেলিম গাজীসহ এলাকার দোকানদারদের হস্তক্ষেপে দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :