নানা আয়োজনে বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২২, ১৭:৫১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নানা আয়োজনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও ‘জাতীয় শিশু দিবস-২০২২’ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিএসএমএমইউর বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও সি ব্লকে স্থাপিত এবং ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ।

জাতীয় শিশু দিবসে বিএসএমএমইউর বহির্বিভাগে মেডিসিন, সার্জারি, ডেন্টাল, শিশু অনুষদভুক্ত বিভাগগুলোর উদ্যোগে নানা কর্মসূচি হয়। এর মধ্যে রয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের অংশগ্রহণে রোগীদের চিকিৎসাসেবা বিনামূল্যে দেওয়া, ফ্রি সার্জারি, বেসিক সায়েন্স ও প্যারিক্লিনিক্যাল সায়েন্স অনুষদের বিভিন্ন বিভাগের উদ্যোগে রোগীদের রোগ নির্ণয়ের লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষা সেবা বিনামূল্যে প্রদান, বটতলায় শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপণ, কেককাটা, বিএসএমএমইউয়ের হাসপাতালে চিকিৎসাধীন ভর্তিকৃত রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন, বিএসএমএমইউর কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়ামাহফিলসহ নানা আয়োজন।

জাতীয় শিশু দিবসের আলোচনায় বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আবার তাঁর মেয়ে শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় না থাকলে এই বিএসএমএমইউ প্রতিষ্ঠিত হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বিএসএমএমইউর উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এই বাংলাদেশ উন্নত বাংলাদেশে পরিণত হবে। তাই বঙ্গবন্ধুর জন্মদিবসে আমাদের শপথ হলো নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐকবদ্ধভাবে কাজ করে যাবো।

বিএসএমএমইউর বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ইপনা, গ্রাজুটে নার্সিং বিভাগ, নার্সেস এ্যাসোসিয়েশন, চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকেও পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এই কর্মসূচি পালন ছাড়াও বিএসএমএমইউর হাসপাতালের ইনডোর, জরুরি বিভাগ, ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব, বঙ্গমাতা কোভিড ফিল্ড হাসপাতাল, কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রম চালু রয়েছে।

জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রায় চার হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে বিএসএমএমইউ। এর মধ্যে মেডিসিন ও শিশু অনুষদের বিভিন্ন বিভাগে দুই হাজার ৩৮৭ জন, সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে এক হাজার ৪৪৪ জন, ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগে ১০৯ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

জাতীয় শিশু দিবসের আয়োজনে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলালসহ ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, চিকিৎসকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।–বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৭মার্চ/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

এই বিভাগের সব খবর

শিরোনাম :