বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গমাতার নামে নবজাতকের নাম

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মার্চ ২০২২, ২২:৪৭ | প্রকাশিত : ১৭ মার্চ ২০২২, ২২:৪৩

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে স্বাভাবিকভাবেই নবজাতক জন্ম দেন এক মা। নবজাতক হচ্ছে কন্যাশিশু। প্রচলিত নিয়মানুযায়ী জন্মের কয়েকদিন পর নাম রাখা হয়। পরিবারের মধ্যে কেউ একজন নবজাতকের নাম পছন্দ করেন। বিশেষ করে দাদা-দাদি থাকলে অগ্রাধিকার থাকে। কিন্তু এই শিশুর ক্ষেত্রে তা হলো না। কারণ আজকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। মহাপুরুষের জন্মদিনে নবজাতক এই শিশুর নাম রাখা হয়েছে বঙ্গমাতার ডাক নাম রেনু নামে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) ১১টা ৫ মিনিটে হাসপাতালের গাইনি বিভাগে জন্ম নেয় এই নবজাতক। শিশুর মায়ের নাম লিজা আক্তার এবং পিতার নাম হচ্ছে আনোয়ার হোসেন। জেলার ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদি রামপুর গ্রামে তাদের বাড়ি।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র স্টাফ নার্স জয়ত্রী দাস এসব তথ্য জানান।

শিশুটির জন্মের পর হাসপাতালের গাইনি বিভাগে উপস্থিত হন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। জাতির পিতার জন্মদিনে হাসপাতালে জন্ম নেওয়া প্রথম শিশুটিকে অভিনন্দন জানান ডিসি। তিনি শিশুটিকে কোলে তুলে নেন, শিশুটির মায়ের হাতে ফুল ও শিশুটির জন্য শুভেচ্ছা উপহার তুলে দেন। সেইসাথে মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন রেনু। রেনুর মা এই নাম শুনে খুশিতে হেসে ওঠেন। রেনুর জীবন সুন্দর ও আনন্দময় হওয়ার জন্য দোয়া করেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমানসহ হাসপাতালের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৭মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :